২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মানিকগঞ্জের সিঙ্গাইরে জুলহাস হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত বিজয় দিবস উপলক্ষে সিঙ্গাইরে ফ্রি মেডিকেল ক্যাম্প
  • প্রচ্ছদ
  • বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের
  • বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

    আমিনুর রহমান, সিংগাইর, মানিকগঞ্জ:

    করোনাভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে পথচারী, হাট-বাজারের ক্রেতা-বিক্রেতা ও যানবাহন যাত্রীদের মাঝে ও মাস্ক বিতরণ করেছেন ফেসবুক গ্রুপ ‘সম্প্রীতির মানিকগঞ্জ। ১৭ ও ১৮ জুলাই সিংগাইর পৌরসভাসহ উপজেলার গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় এই মাস্ক বিতরণ করা হয়।

    হুহু করে দেশে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কিন্তু কেউ মানছেনা স্বাস্থ্যবিধি। বিধিনিষেধ লঙন করে মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে যাতায়াত করছে মানুষ। কোথাও কোনো সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধির বালাই নেই।

    এমনাবস্থায় জনসতেনতা সৃষ্টি ও মাস্ক বিতরণের উদ্যোগ নেন ফেসবুক গ্রুপ “সম্প্রীতির মানিকগঞ্জ”।

    এরই অংশ হিসেবে গত ১৭ ও ১৮ জুলাই সিংগাইর পৌরসভা এলাকাসহ উপজেলার হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সিঙ্গাইর ও বাস্তা বাস-স্ট্যান্ড এবং বিভিন্ন জনবহুল এলাকায় বিনামুল্যে পথচারী, হাট-বাজারের ক্রেতা-বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

    সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের সিঙ্গাইর অঞ্চলের অ্যাডমিন বিজয় হোসেন মামুন ও রুবেল মাহমুদ আবির বলেন- সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপ’ একটি সামাজিক ও মানবিক সংগঠন। সংগঠনটির উদ্দেশ্য হলো- মানিকগঞ্জের প্রতিটি মানুষের মধ্যে শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নসহ সকল প্রকার সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করা।

    এরই অংশ হিসেবে করোনাভাইরাস প্রতিরোধে প্রাথমিক ভাবে উপজেলার বিভিন্ন হাট-বাজার ও জনবহুল এলাকায় বিনামুল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে এই মাস্ক বিতরণ কর্মসূচী মানিকগঞ্জের প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন ও গ্রামগঞ্জে বিস্তৃত করা হবে।

    ফেসবুক গ্রুপের প্রধান অ্যাডমিন ডিএমপির দারুস সালাম জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, দেশের অধিকাংশ মানুষই অসচেতন। তাই তাদের মাঝে সচেতনার চর্চা ও মাস্ক ব্যবহারে আগ্রহী করতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। মাস্ক বিতরণ ছাড়াও সংগঠনটির উদ্যোগে অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে মানবিক সহযোগিতা দেওয়া হচ্ছে।

    মাস্ক বিতরণকালে সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবেল মাহমুদ আবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় হোসেন মামুন, আসাদ হোসেন, ফরহাদ হোসেন রুবেল, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সুমন খান, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজের আজিজুল ইসলাম, ইমরান হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সোয়াইব হোসেন, সাভার সরকারি কলেজের আমিনুর রহমান ও ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী ফেরদৌস আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন