১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

আমিনুর রহমান, সিংগাইর, মানিকগঞ্জ:

করোনাভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে পথচারী, হাট-বাজারের ক্রেতা-বিক্রেতা ও যানবাহন যাত্রীদের মাঝে ও মাস্ক বিতরণ করেছেন ফেসবুক গ্রুপ ‘সম্প্রীতির মানিকগঞ্জ। ১৭ ও ১৮ জুলাই সিংগাইর পৌরসভাসহ উপজেলার গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় এই মাস্ক বিতরণ করা হয়।

হুহু করে দেশে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কিন্তু কেউ মানছেনা স্বাস্থ্যবিধি। বিধিনিষেধ লঙন করে মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে যাতায়াত করছে মানুষ। কোথাও কোনো সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধির বালাই নেই।

এমনাবস্থায় জনসতেনতা সৃষ্টি ও মাস্ক বিতরণের উদ্যোগ নেন ফেসবুক গ্রুপ “সম্প্রীতির মানিকগঞ্জ”।

এরই অংশ হিসেবে গত ১৭ ও ১৮ জুলাই সিংগাইর পৌরসভা এলাকাসহ উপজেলার হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সিঙ্গাইর ও বাস্তা বাস-স্ট্যান্ড এবং বিভিন্ন জনবহুল এলাকায় বিনামুল্যে পথচারী, হাট-বাজারের ক্রেতা-বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের সিঙ্গাইর অঞ্চলের অ্যাডমিন বিজয় হোসেন মামুন ও রুবেল মাহমুদ আবির বলেন- সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপ’ একটি সামাজিক ও মানবিক সংগঠন। সংগঠনটির উদ্দেশ্য হলো- মানিকগঞ্জের প্রতিটি মানুষের মধ্যে শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নসহ সকল প্রকার সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করা।

এরই অংশ হিসেবে করোনাভাইরাস প্রতিরোধে প্রাথমিক ভাবে উপজেলার বিভিন্ন হাট-বাজার ও জনবহুল এলাকায় বিনামুল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে এই মাস্ক বিতরণ কর্মসূচী মানিকগঞ্জের প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন ও গ্রামগঞ্জে বিস্তৃত করা হবে।

ফেসবুক গ্রুপের প্রধান অ্যাডমিন ডিএমপির দারুস সালাম জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, দেশের অধিকাংশ মানুষই অসচেতন। তাই তাদের মাঝে সচেতনার চর্চা ও মাস্ক ব্যবহারে আগ্রহী করতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। মাস্ক বিতরণ ছাড়াও সংগঠনটির উদ্যোগে অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে মানবিক সহযোগিতা দেওয়া হচ্ছে।

মাস্ক বিতরণকালে সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবেল মাহমুদ আবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় হোসেন মামুন, আসাদ হোসেন, ফরহাদ হোসেন রুবেল, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সুমন খান, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজের আজিজুল ইসলাম, ইমরান হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সোয়াইব হোসেন, সাভার সরকারি কলেজের আমিনুর রহমান ও ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী ফেরদৌস আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন