২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

বিরামপুরে প্রথম তিনজনের করোনা শনাক্ত, তাঁদেরসহ আশপাশের সব বাড়ি লকডাউন

জনশক্তি রিপোর্ট: দিনাজপুরের বিরামপুর উপজেলায় প্রথম তিনজনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের দুজন পুরুষ ও একজন নারী। তিনজনই পোশাককর্মী। গতকাল শনিবার সন্ধ্যায় তাঁদের ‘করোনা পজিটিভ’ প্রতিবেদন আসে। এরপর তাঁদেরসহ আশপাশের সব বাড়ি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছে প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সোলায়মান হোসেন জানান, ওই তিনজনের পুরুষ দুজন গাজীপুর ও অপর নারী ঢাকায় থাকতেন। চার-পাঁচ দিন আগে তাঁরা বাড়ি ফেরেন। উপজেলা করোনা কমিটির সদস্যদের ফোন পেয়ে ৭ মে তাঁদের নমুনা সংগ্রহ করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ নমুনা পরীক্ষায় তাঁদের প্রতিবেদন পজিটিভ আসে। তাঁরা বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নেবেন। উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে আক্রান্ত তিনজনেরসহ আশপাশের সব বাড়ি লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, আজ সন্ধ্যা পর্যন্ত এ জেলায় করোনায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪১। এখানকার ১৩টি উপজেলার মধ্যে এ পর্যন্ত ১১টিতে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে নবাবগঞ্জ উপজেলার দুজন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। বাসায় আইসোলেশনে থেকে সুস্থ হওয়ায় গত বুধবার চারজনকে ছাড়পত্রসহ উপহারসামগ্রী দিয়েছেন জেলা প্রশাসক মাহমুদুল আলম। অন্যরাও হোম আইসোলেশনে রয়েছেন।

সিভিল সার্জন আবদুল কুদ্দুস বলেন, বর্তমানে হোম আইসোলেশনে থাকা সবাই সুস্থ আছেন। করোনা পজিটিভ হলেও তাঁদের শরীরে তেমন উপসর্গ নেই। মেডিকেল থাকা একজনকে শুধু অক্সিজেন দেওয়ার প্রয়োজন হয়েছে। চিকিৎসকেরা নিয়মিত সবার খোঁজখবর রাখছেন। এ পর্যন্ত দিনাজপুরে নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ২৩ জনের। এর মধ্যে ৯৪৬টি পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।

আরও পড়ুন