১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বৈরী আবহাওয়ায় থেমে নেই প্রচারণা প্রচন্ড শীতে বরিশাল-৩ এ নির্বাচনি উত্তাপ
  • বৈরী আবহাওয়ায় থেমে নেই প্রচারণা প্রচন্ড শীতে বরিশাল-৩ এ নির্বাচনি উত্তাপ

    আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ : ঘুর্নিঝড় “পেথাই” এর প্রভাবে প্রচন্ড শীত ও গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে সকাল থেকেই। তাই বলে কি থেমে থাকেনি নির্বাচনী প্রচারনা ।
    এমন বৈরি আবহাওয়ার মধ্যেও ঝরগতিতেই জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থীরা শীত ও বৃষ্টিকে উপেক্ষা করে নির্বাচনী গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন। দুই উপজেলার ওয়ার্ডে ওয়ার্ডে, পাড়া, মহল্লায় প্রার্থীদের প্রচারণার মাইকিং চলছেই।

    বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের মহাজোট সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান ব্যাপক গণসংযোগ করেছেন। তিনি মঙ্গলবার মুলাদী উপজেলার মুলাদী সদর, চর কালেখান, সফিপুর, কাজির চর ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি দেশের চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। টিপু সুলতান আশা প্রকাশ করেন বাবুগঞ্জ-মুলাদীর সর্বস্থরের মানুষের ভাগ্য উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিবেন ভোটাররা।

    অন্যদিকে মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টি সমর্থিত সংসদ সদস্য পদপ্রার্থী গোলাম কিবরিয়া টিপু লাঙ্গল প্রতীক নিয়ে মুলাদী উপজেলার মুলাদী সদর, কাজিরচর ও চর কালেখান ইউনিয়নে ব্যাপক গণসংযোগ এবং বেশ কয়েকটি পথসভা করেন। এ সময় গোলাম কিবরিয়া টিপু লাঙ্গল প্রতীকে ভোট প্রার্থনা করেন। তিনি বলেন আমি প্রতিহিংসা মূলক রাজনীতি করিনি। আমি এ আসনে সংসদ সদস্য থাকা কালিন সময় সাধারণ মানুষ নিরাপদে বসবাস করেছেন। আমার দ্বারা কোন মানুষ হয়রানির স্বীকার হয়নি। দুই উপজেলার সাধারণ মানুষের ব্যবসা বানিজ্য চাঙ্গা রাখতে নিজ অর্থে সকল হাট-বাজারের খাজনা মওকুফ করেছি। আজ ব্যবসায়ীরা ইজারাদার কর্তৃক নির্যাতিত হচ্ছে! আমি নির্বাচিত হলে সকল হাট-বাজারের খাজনা মুক্ত ও বেকার যুবকদের কর্মস্থানের ব্যবস্থা করা হবে।

    অপরদিকে বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী মোঃ আতিকুর রহমান আতিক বরিশাল-৩ বাবুগঞ্জ-মুলাদী আসনের প্রতিটি ইউনিয়নের পাড়া মহল্লায় ভোর থেকে রাত অবধি ছুঁটছেন ভোটারদের সমর্থন পেতে। বিগত দিনে বাবুগঞ্জ মুলাদীতে নিজের ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে সাধারণ মানুষকে আগামী ৩০ তারিখে “ট্রাক” প্রতীকে ভোট প্রদানের আহ্বান জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে,আতিকুর রহমান আতিক বলেন বিগত দিনের উন্নয়ন কর্মকান্ডে এ আসনে আমি ব্যাপক অবদান রেখেছি। সাধারণ মানুষের সুখে দুঃখে প্রতিনিয়ত পাশে থেকেছি। যে কারণে দল মতের উর্ধে থেকে ভোটাররা উন্নয়নের স্বার্থে এবং উন্নয়নের ধারা অব্যহত রাখতে “ট্রাক” প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন।

    অন্যদিকে এ সংসদীয় আসনের বিএনপির ও জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে রয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও সুপ্রিমকোর্ট বার এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনিও প্রত্যাহ দলীয় নেতা কর্মী নিয়ে বাবুগঞ্জ মুলাদীর বিভিন্ন এলাকার সাধারণ মানুষের সাথে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন। এক প্রশ্নের জবারে তিনি বলেন সাধারণ মানুষ যদি শুষ্ঠুভাবে ভোট প্রদান করতে পারে তবে আমরা ধানের শীষ প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হবো। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী উপাধ্যক্ষ মাওলানা মু. সিরাজুর ইসলাম বরিশাল-৩(বাবুগঞ্জ-মুলাদী) আসনে ইসলামী শাসন ব্যবস্থা কায়েমের লক্ষে তার নেতাকর্মীদের নিয়ে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।
    অপরদিকে কুলা প্রতীক নিয়ে মহাজোটের আরেক শরীক দল বিকল্পধারার প্রার্থী মোঃ এনায়েত কবিরও গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন রাজনৈতিক সহ-অবস্থান ও অংশগ্রহনমূলক একটি জাতীয় নির্বাচন নিশ্চিত করতেই এ নির্বাচনের অংশ গ্রহন করা হয়েছে। নির্বাচন একটি জনসেবার মাধ্যম, জয় পরাজয় যাই হোক মানুষের সেবায় নিয়োজিত থাকার আশাবাদ ব্যক্ত করেন মোঃ এনায়েত কবির। তবে সর্বোপরি সাধারণ ভোটাররা ৩০ ডিসেম্বর ভোটের মাধ্যমে যোগ্য জনপ্রতিনিধি নির্বাচিত করবেন এমনটাই প্রত্যাশা।

    আরও পড়ুন

    [X]