১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • বৈরী আবহাওয়া উপেক্ষা উপেক্ষা করে মুলাদীতে আতিকের গনসংযোগ
  • বৈরী আবহাওয়া উপেক্ষা উপেক্ষা করে মুলাদীতে আতিকের গনসংযোগ

    আব্দুল্লাহ মামুন,বরিশালঃ নিম্নচাপের কারনে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিলো। সেই সাথে শীতল বাতাস সাধারণ মানুষকে গৃহবন্দী করে রাখে। কিন্তু সেই মুহুর্তেও থেমে থাকেননি বরিশাল-৩ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী মো. আতিকুর রহামন। বৃষ্টি উপেক্ষা করেই তিনি ছুটে গেছেন উন্নয়ন ও সুবিধা বঞ্চিত মুলাদী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে। বৃষ্টিতে কাক ভেজা হয়ে সকাল থেকে রাত পর্যন্ত কর্দমক্ত পথ চষে বেড়িয়েছেন মুলাদী-বাবুগঞ্জ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী, যুবমৈত্রী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান।
    বিভিন্ন হাট-বাজার, স্কুল-কলেজ ও মাদ্রাসায় গণসংযোগ এবং মতবিনিময় করেছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপস্থিতিতে বিশাল উঠান বৈঠক করেছেন তিনি। বৃষ্টি উপেক্ষা করে আতিকুর রহমান আতিকের প্রচারনায় উদ্বেলিত হয়ে ওঠে গ্রামবাসি। তারাও অংশ নেন আতিকুর রহমান এর নির্বাচনী গণসংযোগে।

    আজ সকালে বরিশাল বিভাগের শেষ প্রান্ত মুলাদী উপজেলার সুবিধা ও উন্নয়নবঞ্চিত শফিপুর ইউনিয়নে গণসংযোগে বের হন আতিকুর রহমান। প্রথমেই তিনি সোনামদ্দি বন্দরে গণসংযোগ করেন। বৃষ্টিতে ভিজে গণসংযোগ কালে আতিকুর রহমানের নাম সম্বলিত শ্লোগানে মুখোরিত হয় গোটা বন্দর। ব্যবসায়ী সহ সাধারণ মানুষের সাথে বুকে বুক মিলিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দোয়া এবং ভোট প্রার্থনা করেন আতিক।
    এছাড়াও দিনভর ইউনিয়নের মুন্সির হাট, শফিপুর মুনসির হাট নূর-এ তাজ দাখিল মাদ্রাসা, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়, নমোরহাট বাজার, চর কালেখা বেপারী হাট, গাছুয়া তালুকদার হাট, হাজী সৈয়দ বদরুল ডিগ্রি কলেজ, শফিপুর মাধ্যমিক বিদ্যালয়ে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেন আতিকুর রহমান। এর মধ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন তিনি।
    এছাড়া বিকাল ৪টার দিকে শফিপুর ইউনিয়নের আমানতগঞ্জ বাজারে এক প্রথসভা অনুষ্ঠিত হয়। যা পরিনত হয় জনসভায়। ক্ষমতাসিন আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি, ছাত্রলীগ, যুবলীগ সহ সর্বস্তরের মানুষ অংশ নেয় এই পথসভায়। দল-মতের উর্ধ্বে থেকে উন্নয়নের স্বার্থে পিছিয়ে পড়া শফিপুর ইউনিয়নবাসি আতিকুর রহমানের পক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বিপ্লব ঘটানোর ঘোষনা দেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা মান্নান মাঝি’র সভাপতিত্বে পথসভায় বরিশাল-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান বলেন, এখন সময় এসেছে পরিবর্তনের। যারা উন্নয়নের কথা বলে মানুষের সাথে ধোকাবাজী করেছে তাদের বর্জনের সময় এসেছে। বর্তমান সরকারের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যোগ্য প্রার্থীকে ভোট দিতে হবে।

    তিনি বলেন, দেশব্যাপী উন্নয়নের গণযোয়ার বইছে। কিন্তু সেই উন্নয়নের ছোয়া লাগেনি মুলাদীর শফিপুর সহ প্রত্যন্ত অঞ্চলে। এখনো মাটির রাস্তা দিয়ে হাটতে হচ্ছে এখানকার মানুষের। তাহলে গত ৫টি বছর এই আসনের এমপি কি করেছে। বাবুগঞ্জ-মুলাদীতে কান পাতলেই শোনা যায় টিআর, কাবিখা নিয়ে দুর্নীতি, টিউবওয়েল স্থাপনের নামে ঘুষ বানিজ্য, শিক্ষাক ও পিওন নিয়োগ বানিজ্যের কথা।
    তিনি বলেন, আবুগঞ্জ মুলাদী আসনে পুনরায় মহাজোটের প্রার্থী দেয়া হচ্ছে। এই আসনে মহাজোট মানেই জাতীয় পার্টির গোলাম কিবরিয়া পিটু এবং শেখ মো. টিপু সুলতান। এই দুই টিপুর মধ্যে থেকে বেরিয়ে আসতে হবে। কারন তারা কি উন্নয়ন করেছে, মানুষের কতটা কাছে যেতে পারেছে তা আপনারাই ভালো যাবেন। তাই উন্নয়নের স্বার্থে তারুন্নের বিজয় নিশ্চিত করতে হবে। এজন্য যুবসমাজকে যেগে ওঠার আহ্বান জানান তিনি।

    গণসংযোগ ও পথসভাকালে অন্যান্যদের মধ্যে জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য এনায়েত করিম ফারুক, ক্ষেতমজুর ইউনিয়ন রহমতপুর উপজেলা কমিটির সভাপতি কাজী শাহ আলম, রহমতপুর শাখা ওয়ার্কার্স পার্টির সদস্য বাবুল মিয়া, ছাত্রমৈত্রি জেলা কমিটির সাধারণ সম্পাদক রুবেল কাজী, চাঁদপাশা ইউনিয়ন যুবমৈত্রীর সভাপতি গিয়াস উদ্দিন, দেহেরগতি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাঝি মাসুম রেঝা, মুলাদী পৌর ছাত্রলীগের সভাপতি তিলক খান, যুবমৈত্রী কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আজিজুল ইসলাম বাবুল, মুলাদী উপজেলা যুবমৈত্রীর সভাপতি রাকিব, সাধারণ সম্পাদক আজাদ সিকদার, জেলা ছাত্রলীগ সদস্য জহির মল্লিক, যুবলীগ নেতা সুজন হাওলাদার, শহীদ বাঘা, হিরন মুন্সি, শফিপুর ইউনিয়ন ১নং ওয়ার্ডের মেম্বর এমদাদ ফকির, ২নং ওয়ার্ড আ’লীগের সাংগঠনিক সম্পাদক হান্নান সরদার, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন মীর প্রমুখ

    আরও পড়ুন

    [X]