২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

ভরা মৌসুমে ভারত থেকে পেঁয়াজ আমদানির তোড়জোড়

জনশক্তি ডেস্ক:

জনশক্তি ডেস্ক:

ভরা মৌসুমে ভারত থেকে পেঁয়াজ আমদানির তোড়জোড় শুরু হয়েছে। শনিবার দেশের প্রত্যেকটি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসতে শুরু করেছে। ফলে দেশের বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যটি দাম কমতে শুরু করেছে।

সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বলছে, সর্বশেষ এক দিনের ব্যবধানে শনিবার রাজধানীর খুচরা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ১০-১৫ টাকা কমে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪৫ টাকা। আর আমদানি করা পেঁয়াজ কেজিতে ৫-১০ টাকা কমে বিক্রি হয়েছে ২৫ থেকে ৩৫ টাকা। বিশ্লেষকরা বলছেন, পণ্যটি বছরের সব সময় আমদানি হয়, তবে এ সময় এটা কৃষকের জন্য সুখবর নয়।

এদিকে যুগান্তরের দিনাজপুর প্রতিনিধি একরাম তালুকদার জানান, গত ২৮ ডিসেম্বর ভারত নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সাড়ে তিন মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারতের পেঁয়াজ। দেশটি থেকে শনিবার প্রথম পেঁয়াজবাহী ট্রাক বাংলাদেশের বাজারে এসেছে।

যুগান্তরের শিবগঞ্জ প্রতিনিধি জানান, শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ৭টি ট্রাক দেশের বাজারে ঢুকেছে। এই ট্রাকে ১৫০ টন পেঁয়াজ ছিল। স্থলবন্দরের সহকারী কমিশনার (কাস্টমস) মমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশীদ হারুন জানান, প্রথম চালানটির আমদানি মূল্য পড়েছে প্রতি কেজি প্রায় ২০ টাকা।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, শনিবার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আসতে শুরু করেছে। ভোমরা কাস্টমস সূত্র জানায়, ইতোমধ্যে ভোমরার বিপরীতে ভারতের ঘোজাডাঙা বন্দরে ২৫ ট্রাকেরও বেশি পেঁয়াজ বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন