২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

ভুটানে করোনায় প্রথম মৃত্যু!

জনশক্তি ডেস্ক:

করোনাভাইরাসের প্রকোপে বিশ্বজুড়ে ১৯ লাখেরও বেশি মানুষের প্রাণহানি হয়েছে। দক্ষিণ এশিয়ায় সব দেশে মৃত্যু হলেও কঠোর বিধি-নিষেধের কারণে এসংক্রান্ত প্রাণহানির ঘটনা ঘটেনি ভুটানে। কিন্তু শেষরক্ষা হলো না, ২৩ ডিসেম্বর করোনা আক্রান্ত হওয়ার পর গতকাল শুক্রবার ৩৪ বছরের এক যুবক মারা গেছেন। দীর্ঘদিন ধরে যকৃতের সমস্যায় ভুগছিলেন তিনি। ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয় গভীর আক্ষেপের সঙ্গে এই মৃত্যু সংবাদ প্রকাশ করেছে।

করোনাভাইরাসের বাড়বাড়ন্ত হওয়ার শুরু থেকেই গোটা দুনিয়া থেকে নিজেকে বিচ্ছিন্ন করে ফেলেছিল ভারত ও চীনের মাঝে অবস্থিত ছোট্ট পাহাড়ি দেশটি। সেই থেকে বিদেশি পর্যটককে দেশে ঢুকতে দেওয়া হচ্ছিল না। এরপর ডিসেম্বর মাসে বিদেশ থেকে কভিডের লক্ষণ নিয়ে আসেন এক নারী। তিনি এবং তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিরা দেশজুড়ে ঘুরে বেড়ান। এর পরই প্রশাসনের তরফে কড়া লকডাউন শুরু করা হয়েছে।

ডিসেম্বর মাসের গোড়া থেকে মোট সংক্রমণের সংখ্যা ৪৪০ থেকে বেড়ে ৭৭০-এ দাঁড়িয়েছে। অনেকের কাছে এই সংখ্যা নগণ্য হলেও ভুটানের নিরিখে যথেষ্ট। দেশের মোট জনসংখ্যাই মোটে সাড়ে সাত লাখ। ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মনে করা হচ্ছে, এই দ্বিতীয় ‘ওয়েভ’ বেশি শক্তিশালী। তাই নেওয়া হয়েছে অতিরিক্ত সতর্কতা। এক জেলা থেকে অন্য জেলায় যেতে প্রশাসনের অনুমতি নিতে হচ্ছে। বাজারঘাট করার জন্যও লাগছে ‘স্পেশাল মুভমেন্ট কার্ড’।

আরও পড়ুন