১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

ভোলার চরফ্যাশন পুনঃস্থাপন হচ্ছে আধুনিক নৌ-টার্মিনাল

এম. মাহাবুবুর রহমান নাজমুল, ভোলা।

ভোলার চরফ্যাসনে পুনঃস্থাপন হচ্ছে আধুনিক মানের নৌ-টার্মিনাল। চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাটে দির্ঘদিন ধরে একমাত্র পন্টুনটি ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগের সৃষ্টি হয়। ফলে ঢাকায় আসা-যাওয়ায় লঞ্চযাত্রীদের দূর্ভোগের সৃষ্টি হলে বিআইডব্লিউটিএ’কে দায়ী করে জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে। দির্ঘদিন ধরে জনদূর্ভোগ চলতে থাকলেও নজরে আসেনি কর্তৃপক্ষের। ফলে লঞ্চ নোঙরসহ যাত্রিদের লঞ্চে ওঠানামায় দূর্ভোগ পোহাতে হয়।

অবশেষে স্থানীয় সাংসদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক বন ও পরিবেশ জলবায়ু উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় আধুনিকমানের ২শ’ ৪০ ফুট দৈর্ঘের একটি (বার্জ পন্টুন) নৌ-টার্মিনাল পুনঃস্থাপনের কাজ চলমান রয়েছে।

গত ১১ সেপ্টেম্বর বিআইডব্লিটিএ’র উদ্ধারকারি জাহাজ নির্ভিক ২শ’ ৪০ ফুট দৈর্ঘ্যের বার্জ পন্টুনটি চরফ্যাসনের বেতুয়ায় পৌঁছে নতুন নৌ-টার্মিনালটি পুনঃস্থাপনের কার্যক্রম শুরু করেছে।

এবিষয়ে ভোলা জেলা পোর্ট অফিসার মোঃ কামরুজ্জান বলেন, ৬টি স্পার্ড ও ২টি জেটির মাধ্যমে নতুন করে উন্নতমানের এ নৌ-টার্মিনালটি পুনঃস্থাপন করা হবে যা অনেক টেকসই ও ব্যায়বহুল টার্মিনাল।

বিআইডব্লিউটিএ’র বিভাগীয় যুগ্ন পরিচালক রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমরা আধুনিক মানের পন্টুনটি নিয়ে এসেছি এবং যে স্থানে পুনঃস্থাপন করা হবে সেখানে পর্যবেক্ষণ করা হচ্ছে। এতে জনসাধারণের দূর্ভোগ কমে যাবে,

আরও পড়ুন