২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

ভোলার চরফ্যাশন পুনঃস্থাপন হচ্ছে আধুনিক নৌ-টার্মিনাল

এম. মাহাবুবুর রহমান নাজমুল, ভোলা।

ভোলার চরফ্যাসনে পুনঃস্থাপন হচ্ছে আধুনিক মানের নৌ-টার্মিনাল। চরফ্যাশন উপজেলার বেতুয়া লঞ্চঘাটে দির্ঘদিন ধরে একমাত্র পন্টুনটি ভেঙ্গে যাওয়ায় জনদূর্ভোগের সৃষ্টি হয়। ফলে ঢাকায় আসা-যাওয়ায় লঞ্চযাত্রীদের দূর্ভোগের সৃষ্টি হলে বিআইডব্লিউটিএ’কে দায়ী করে জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে। দির্ঘদিন ধরে জনদূর্ভোগ চলতে থাকলেও নজরে আসেনি কর্তৃপক্ষের। ফলে লঞ্চ নোঙরসহ যাত্রিদের লঞ্চে ওঠানামায় দূর্ভোগ পোহাতে হয়।

অবশেষে স্থানীয় সাংসদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক বন ও পরিবেশ জলবায়ু উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের প্রচেষ্টায় আধুনিকমানের ২শ’ ৪০ ফুট দৈর্ঘের একটি (বার্জ পন্টুন) নৌ-টার্মিনাল পুনঃস্থাপনের কাজ চলমান রয়েছে।

গত ১১ সেপ্টেম্বর বিআইডব্লিটিএ’র উদ্ধারকারি জাহাজ নির্ভিক ২শ’ ৪০ ফুট দৈর্ঘ্যের বার্জ পন্টুনটি চরফ্যাসনের বেতুয়ায় পৌঁছে নতুন নৌ-টার্মিনালটি পুনঃস্থাপনের কার্যক্রম শুরু করেছে।

এবিষয়ে ভোলা জেলা পোর্ট অফিসার মোঃ কামরুজ্জান বলেন, ৬টি স্পার্ড ও ২টি জেটির মাধ্যমে নতুন করে উন্নতমানের এ নৌ-টার্মিনালটি পুনঃস্থাপন করা হবে যা অনেক টেকসই ও ব্যায়বহুল টার্মিনাল।

বিআইডব্লিউটিএ’র বিভাগীয় যুগ্ন পরিচালক রফিকুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমরা আধুনিক মানের পন্টুনটি নিয়ে এসেছি এবং যে স্থানে পুনঃস্থাপন করা হবে সেখানে পর্যবেক্ষণ করা হচ্ছে। এতে জনসাধারণের দূর্ভোগ কমে যাবে,

আরও পড়ুন