১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

ভোলার লালমোহনে বেশি দামে লবন বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

ভোলার লালমোহনে লবনের দাম বেড়ে গেছে আরও বৃদ্ধি পাবে বলে ১৯ নভেম্বর ২০১৯ইং তারিখের এমন গুজবে লালমোহন বাজারের কতিপয় অসাধু ব্যবসায়ী লবনের দাম ক্রয়মূল্যের চেয়ে তিন থেকে চার গুন বেশি দামে বিক্রি করতে থাকে। বিকালে লালমোহনের মধ্যবাজারের মুদি দোকানগুলোতে লবন ক্রয়ের জন্য পাবলিকের লাইন পরে যায়। ক্রেতার থেকে ব্যবসায়ীরা খোলা লবন প্রতি কেজি ৩৫/৪৫ টাকা, প্যাকেট লবন ৭৫/৮৫ টাকা পর্যন্ত বিক্রি করে।

খবর পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে লবনের দাম বৃদ্ধির সত্যতা পেয়ে মেমার্স জিহাদ ষ্টোর কে ৩০০০ টাকা, মেসার্স জান্নাত ষ্টোরকে ৩০০০ টাকা, মেসার্স রাধিয়া ষ্টোরকে ৫০০০ টাকা এবং মা ষ্টোরকে ৫০০০ টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা মেতাবেক ৪ দোকানদারের নগদ ১৬০০০ টাকা জরিমানা করেন।

এছাড়া লালমোহন বাজারের জেনুইন ফামের্সীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা মেতাবেক ৩০০০ টাকা জরিমানা করেন।

আরও পড়ুন