৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

ভোলা সদর উপজেলায় বেশ কয়েকটি পেঁয়াজের আড়ৎ সীলগালা

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

ভোলা সদর উপজেলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা, দুই জনের জেল ও তিন আড়তকে সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে শহরের চকবাজার রোডের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ মেসার্স কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন এবং পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানাও তিন মাসের সশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। এসময় তিনটি আড়ৎকে সিলগালা করে দেয়া হয়।

জানা যায়, গত কয়েক দিন ধরে ভোলার পেঁয়াজের পাইকারী বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রির অভিযোগ থাকলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় পেয়াজের বাজারের চিত্র। ম্যাজিস্ট্রেট দেখা মাত্রই আড়ৎদাড়রা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন জানান, ভোলা শহরের কাঁচাবাজার ও নতুন বাজার এলাকাসহ পেয়াজপট্টির ৮-১০টি আড়তে এই অভিযান চালানো হয়। এসময় তিন ব্যবসায়ীর জরিমানা, দুই ব্যবসায়ীকে জেল ও তিনটি আড়ৎ সিলগালা করা হয়েছে। পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধিতে জেলা ‍জুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন