২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

ভোলা সদর উপজেলায় বেশ কয়েকটি পেঁয়াজের আড়ৎ সীলগালা

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

ভোলা সদর উপজেলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা, দুই জনের জেল ও তিন আড়তকে সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে শহরের চকবাজার রোডের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ মেসার্স কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন এবং পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানাও তিন মাসের সশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। এসময় তিনটি আড়ৎকে সিলগালা করে দেয়া হয়।

জানা যায়, গত কয়েক দিন ধরে ভোলার পেঁয়াজের পাইকারী বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রির অভিযোগ থাকলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় পেয়াজের বাজারের চিত্র। ম্যাজিস্ট্রেট দেখা মাত্রই আড়ৎদাড়রা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন জানান, ভোলা শহরের কাঁচাবাজার ও নতুন বাজার এলাকাসহ পেয়াজপট্টির ৮-১০টি আড়তে এই অভিযান চালানো হয়। এসময় তিন ব্যবসায়ীর জরিমানা, দুই ব্যবসায়ীকে জেল ও তিনটি আড়ৎ সিলগালা করা হয়েছে। পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধিতে জেলা ‍জুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন