২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন

মক্কা-মদিনা লকডাউন

রোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মক্কা, মদিনা ও রাজধানী রিয়াদ লকডাউনের ঘোষণা দিয়েছেন সৌদি বাদশাহ সালমান। বুধবার তিনি এক ফরমানে এ ঘোষণা দেন।

সৌদি গেজেট জানিয়েছে, দেশের ১৩টি প্রদেশের মানুষকে তাদের এলাকা ছেড়ে অন্য এলাকায় যেতে বা অন্য প্রদেশে যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন বাদশাহ। বৃহস্পতিবার থেকে এ আদেশ কার্যকর হবে। রাজকীয় আদেশে মক্কা, মদিনা ও রিয়াদের সীমানায় কাউকে প্রবেশ বা সেখান থেকে কাউকে বের হওয়ার ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে রোববার মক্কা, মদিনা ও রিয়াদে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত ২১ দিনের জন্য কারফিউ জারি করা হয়েছিল। নতুন আদেশে এই সময় আরো এগিয়ে এনে বেলা ৩টা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এই আদেশ কার্যকর হবে।

সৌদি আরবে এ পর্যন্ত ৯০০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন দুজন।

আরও পড়ুন