২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো খাদ্য সহায়তা. বন্টন করলেন প্রেসক্লাব ইউ এ ই নেতৃবৃন্দ




  • মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো খাদ্য সহায়তা. বন্টন করলেন প্রেসক্লাব ইউ এ ই নেতৃবৃন্দ

    এস রহমান সোহেল, আরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতে কোভিট ১৯ এর প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে বিপাকে পড়া প্রবাসী বাংলাদেশীদের জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহার খাদ্য সহায়তা বন্টন করেছেন বাংলাদেশ প্রেসক্লাবের নেতৃবৃন্দরা।

    দুবাই বাংলাদেশ কনস্যুলেটের দিক নির্দেশনায বুধবার বিকাল পাঁচটায় দেরা দুবাইয়েৱ আল নাখিল এরিয়ায় বিপাকে পড়া কিছু প্রবাসী বাংলাদেশিদের মাঝে এই খাদ্য সহায়তা বন্টন করা হয়।

    বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী আল সাদিক ও বাংলাদেশ প্রেস ক্লাবের বর্তমান সভাপতি সিরাজুল হক মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বিপাকে থাকা প্রবাসী বাংলাদেশীদের হাতে খাদ্য সহায়তা বন্টন করে দেন। এসময় প্রেসক্লাব নেতৃবৃন্দরা বলেন প্রচুর প্রবাসী বাংলাদেশী কোবিট ১৯ এর প্রাদুর্ভাবে নিঃস্ব হয়ে পড়েছেন।তারা বলেন আমরা ইতিমধ্যে লক্ষ করেছি বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ কমিউনিটির বিত্তবান সুহৃদয় ব্যক্তিরা এই সংকটে চেষ্টা করে যাচ্ছেন প্রবাসীদের পাশে দাঁড়াতে।

    আমরা মনে করি প্রকৃত নিঃস্বদের চিহ্নিত করে এ সহায়তা বন্টন করা উচিত। যেকোনো মহৎ উদ্যোগে বাংলাদেশ প্রেসক্লাব অতীতেও বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ কমিউনিটির পাশে ছিল এবং আগামীতেও থাকবে।

    তারা বলেন করো’নার প্রাদুর্ভাবে যে সংকটকাল আমরা অতিবাহিত করছি তাতে সকল বিত্তবান প্রবাসীদের এগিয়ে আসা উচিত। যারা এখনো কৃপণতা করছেন তাদের চিন্তা করা উচিত দানে কখনো ক্ষয় হয় না বরং বাড়ে। আল্লাহতালা প্রতিটি দানের পিছনে অবশ্যই বরকত লিখে রেখেছেন।তারা ইতিমধ্যে যারা এগিয়ে এসেছেন তাদের মত করে প্রতিটি বিত্তশালীকে মন বড় করে এই মহাসঙ্কটে এগিয়ে আসার আহ্বান জানান।

    প্রেসক্লাব নেতৃবৃন্দরা বলেন চলমান রমজান ও ঈদ কে সামনে রেখে প্রবাসীরা চরম দুশ্চিন্তায় রয়েছেন। পরিবার-পরিজন কিভাবে ঈদ করবেন এবং কিভাবে রমজান অতিবাহিত করবেন সে চিন্তায় প্রবাসীরা দিনাতিপাত করছে । তাই মাননীয় প্রধানমন্ত্রীর নিকট প্রতিটি প্রবাসী পরিবারের জন্য ঈদ প্রণোদনা ঘোষণা করা একান্ত জরুরী বলে তারা দাবী করেন ।

    প্রধানমন্ত্রীর উপহার প্রসঙ্গে দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান জানান প্রবাসীদের চাহিদার কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী দ্বিতীয় দফায় আমাদের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী পাঠিয়েছেন। প্রথম দফায় আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট এর জন্য ২০ লাখ করে ৪০ লাখ টাকা । দ্বিতীয় দফায় ৩০ লাখ করে ৬০ লাখ টাকা মোট ১ কোটি টাকা আমিরাত প্রবাসী বাংলাদেশিদের জন্য পাঠিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

    আমরা স্বচ্ছতা ও জবাবদিহিতা রাখার জন্য প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রী বাংলাদেশ কমিউনিটি . বাংলাদেশ সমিতি ও সমাজসেবী বিভিন্ন সংগঠনের মাধ্যমে ইতিমধ্যে বন্টন শুরু করেছি। আমাদের কথা হচ্ছে আমরা জাতি হিসেবে সব সময় ঐক্যবদ্ধ। আমাদের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে চেষ্টা করছি এই দুর্যোগ মোকাবেলার। আমরা সকলেই যদি এগিয়ে আসি একজন প্রবাসীও খাবার সংকটে কষ্ট পাবে না আশা করি।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন