২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম

মানিকগঞ্জে করোনায় আক্রান্ত ৩১৭, সুস্থ্য ৯৭, মৃত্যু ৩ জনের

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জে আরো ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১৭ জনে। নতুন আক্রান্ত ১২ জনের মধ্যে সদর উপজেলার ৯ জন, সাটুরিয়ায় ২ জন ও ঘিওরে একজন রয়েছে। রবিবার (৭ জুন) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

এদিকে জেলায় এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন পুরুষ, ৩ জন নারী, একজন তরুণী, একজন যুবক ও একজন কিশোর। এ ছাড়া সুস্থ্য হয়েছেন ৯৭ জন আর কোভিড–১৯ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। তাদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় দুজন পুরুষ এবং হরিরামপুর উপজেলায় একজন নারী।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এপর্যন্ত মোট ৩৪৮৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রোগ তত্ব ও নিয়ন্ত্রণ গভেষনা ইনস্টিটিউট (আইইসিডিআর) ও সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। এর মধ্যে ৩১৭ জনের শরীরে করোনা পজিটিভ আসে।
সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, গত মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত মানিকগঞ্জে করোনা পরিস্থিতি অনেকটা ভালোই ছিল। তবে সাধারণ ছুটি শেষ হওয়ায় এবং ঈদের সময়ে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে মানিকগঞ্জে মানুষের চলাচল বাড়ে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে না চলায় করোনায় সংক্রমণের হার দিন দিন বাড়ছে।

আরও পড়ুন