২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • মানিকগঞ্জে তিন সাংবাদিকদের ওপর হামলা, সাংবাদিক সমাজের তীব্র নিন্দা




  • এক হামলাকারী গ্রেফতার

    মানিকগঞ্জে তিন সাংবাদিকদের ওপর হামলা, সাংবাদিক সমাজের তীব্র নিন্দা

    জনশক্তি রিপোর্ট:

    মানিকগঞ্জের ঘিওরে পেশাগত দায়িত্ব পালনের সময় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক। রবিবার (২৭ সে্প্টেম্বর) দুপুরে উপজেলার বড় কুষ্টিয়া গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে। হামলার শিকার সাংবাদিকরা হলেন, ডেইলি স্টার পত্রিকার মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলা ভিশনের জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আকরাম হোসেন এবং সময় টিভির জেলা প্রতিনিধি ইউসুফ আলী।

    এদিকে এঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ প্রেসক্লাব সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

    হামলার শিকার সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস জানান, ঘিওরের বড় কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. জাফরের বিরুদ্ধে মাদক ব্যবসা ও নারী কেলেঙ্কারির অভিযোগে রোববার মানববন্ধন কর্মসুচির আয়োজন করে স্থানীয় এলাকাবাসী ও বিদ্যালয়ের অভিভাবকরা। দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এই কর্মসূচি চলাকালে সেখানে পেশাগত দায়িত্ব পালন করতে যান সাংবাদিকরা । এ সময় জাফরের নির্দেশে স্থানীয় পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজাউল মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি কুদ্দুস মন্ডলসহঅজ্ঞাত আরও তিন-চারজন আকস্মিক সেখানে উপস্থিত হয়ে মানববন্ধনে বাঁধা দেন। এসময় সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন তারা। প্রতিবাদ করলে ওই তিন সাংবাদিককে মারধর করা হয়। খবর পেয়ে ঘিওর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মধ্যে কুদ্দুস মন্ডলকে আটক করে। বাকিরা পালিয়ে যায়।

    ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত আবদুল কুদ্দুস নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে থানায় মামলা করেছেন। ঘটনার সাথে জড়িত সকলকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

    এদিকে পেশাগত দায়িত্ব পালন কালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি করেছেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সহ সাধারণ সম্পাদক বি.এম খোরশেদ, মানিকগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, সাংবাদিক সমিতির সিঙ্গাইর উপজেলা শাখার আহ্বায়ক মোবারক হোসেন, ঘিওর প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল হক ও সাধারণ সম্পাদক রামপ্রসাদ দিপুসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন