২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • মানিকগঞ্জে আরো ৭ জনের করোনা পজিটিভ: মোট আক্রান্ত ৫৬




  • মানিকগঞ্জে আরো ৭ জনের করোনা পজিটিভ: মোট আক্রান্ত ৫৬

    মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় তিনজন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে সাতজনের করোনা (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়াল। আজ মঙ্গলবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেন।

    নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় তিনজন রয়েছেন। তাঁদের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়। এ ছাড়া ঘিওরে একজন স্বাস্থ্য পরিদর্শকসহ দুজন, হরিরামপুরে একজন এবং জেলা সদরের দিঘী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত একজন পরিবারকল্যাণ পরিদর্শক রয়েছেন।

    জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরপর পরীক্ষার জন্য এসব নমুনা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ দুপুরে তাঁদের মধ্যে সাতজনের রিপোর্ট করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় ৫৬ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং অন্যরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

    এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৪৯৯ জনের নমুনা সংগ্রহ করে করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৪২৯ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

    সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের সাতজন চিকিৎসক ও ১৬ জন স্বাস্থ্যকর্মী। আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে গিয়ে তাঁদের সংস্পর্শে এসে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। নতুন আক্রান্ত ব্যক্তিদের সবাই নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

    সিভিল সার্জন বলেন, নতুন আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন ঘোষণা করেছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন। এ ছাড়া আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনি বলেন, স্বাস্থ্যবিধি না মানায় এবং সামাজিক দূরত্ব বজায় না রাখায় জেলায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।

     

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন