১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি জামিল, সম্পাদক লুৎফর




  • মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি জামিল, সম্পাদক লুৎফর

    উৎসব মুখোর পরিবেশে মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২০-২০২১ অনুষ্ঠিত হয়েছে। আইনজীবি সমিতির ভবনে গতকাল বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে ১৫ টি পদের মধ্যে সভাপতি অ্যাডভোকেট জামিলুর রশিদ খানসহ বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ ৭ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমানসহ আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ৮ পদে জয়ী হয়েছে।শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ভোর রাত ৪টার দিকে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. মেহের উদ্দিন এই ফলাফল ঘোষণা করেন।

    সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৩৬ জন ভোটারের মধ্যে ৫০৭ জন ভোটার তাদের ভোটারিধকার প্রয়োগ করেন।

    ভোটে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি, সহসাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, নিরীক্ষক পদে একজন ও কার্যনির্বাহী সদস্য পদে দুই জন নির্বাচিত হন। আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সহসভাপতি, সাধারণ সম্পাদক, পাঠাগার সম্পাদক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, নিরীক্ষক পদে একজন ও কার্যনির্বাহী সদস্য পদে তিন জন নির্বাচিত হয়েছেন।
    সভাপতি পদে বিএনপি সমর্থিত জামিলুর রশিদ খান পেয়েছেন ২৬৩ ভোট, তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত লুৎফর রহমান (সাটুরিয়া) পেয়েছেন ২৩৪ ভোট। সহসভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত মো. নুরুজ্জামান পেয়েছেন ৩৫০ ভোট, তার প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত মহিউদ্দিন আহম্মেদ পেয়েছেন ১৪৮ ভোট।

    সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মো. লুৎফর রহমান (সিঙ্গাইর) পেয়েছেন ২৫৪ ভোট, তার প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত আক্তারুজ্জামান লিটন পেয়েছেন ২৪৬ ভোট। সহসাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত হুমায়ুন কবীর পেয়েছেন ২৯৯ ভোট, তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত দিলীপ কুমার রাজবংশী পেয়েছেন ২০১ ভোট। অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত কাজী শরীফ উদ্দিন মিজান পেয়েছেন ২৭৮ ভোট, তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত খোরশেদ আলম পেয়েছেন ২২৩ ভোট। পাঠাগার সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মো. আরশেদ আলী পেয়েছেন ২৫১ ভোট, তার প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত আনোয়ার হোসেন মোল্লা ২৪৬ ভোট।

    ক্রীড়া সম্পাদক পদে বিএনপি সমর্থিত মোহাম্মদ রেজাউল করিম রেজা পেয়েছেন ২৭১ ভোট, তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত আল-মামুন খান পেয়েছেন,২২৮ ভোট। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ কবির প্রধান পেয়েছেন ২৯৬ ভোট, তার প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত মুহাম্মদ আলমগীর হোসেন পেয়েছেন ১৯৭ ভোট। নিরীক্ষক পদে আওয়ামী লীগ সমর্থিত মো. রফিকুল ইসলাম পেয়েছেন ২৮১ আর বিএনপি সমর্থিত মতিয়ার রহমান জাকা ২৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের প্রতিদ্বন্ধী আমিনুল ইসলাম ১৫৭ ও মো: শফিকুল ইসলাম সানি ২৫৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

    এদিকে কার্যনির্বাহী সদস্য পদে আওয়ামী লীগ থেকে মো. ওমর ফারুক ২৭৮, মো. হাসান সাঈদ ২৭২, মো. মাহফুজুর রহমান মিটুল ২২৫ ভোট ও বিএনপি থেকে মোহাম্মদ আওলাদ হোসেন ২৬৬, মো. রুবেল হোসেন ২৬৫ পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্ধী মো: মনির হোসেন ২১৭, জাহিদুর রহমান তালুকদার ২১২, মো: মোশারফ হোসেন ১৯৪, জামাল হোসেন ১৮৪ ও আজিজুল হক অপু ১৯৫ ভোট পেয়ে পরাজিত হন।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন