১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

মানিকগঞ্জ বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১১ পদে বিএনপি প্রার্থী জয়ী

মোবারক হোসেন:

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছে বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। সহ-সাধারণ সম্পাদক ও অর্থসম্পাদকসহ ৪টি পদে আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ী হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবনে এ নির্বাচন হয়।

নির্বাচন-সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, ২৮০ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হন মোঃ মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামী লীগ) পেয়েছেন ২৩৮ ভোট।

২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ খোরশেদ আলম (আওয়ামীলীগ) পেয়েছেন ২৪৬ ভোট।

২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ লুৎফর রহমান সিংগাইর (আওয়ামীলীগ) পেয়েছেন ২২৭ ভোট।

২৭৪ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামী লীগ)। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম শহিদ (বিএনপি) পেয়েছেন ২৪৪ ভোট।

২৭৫ ভোট পেয়ে অর্থ সম্পাদক হয়েছেন মোঃ আব্দুল আলীম (আওয়ামী লীগ)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ রেজাউল করিম রাজা (বিএনপি) পেয়েছেন ২৩১ ভোট।

৩০৪ ভোট পেয়ে পাঠাগার সম্পাদক হয়েছেন মোঃ আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী এস এম মাইনুল ইসলাম মিন্টু (আওয়ামীলীগ) পেয়েছেন১৯৯ ভোট।

২৮৮ ভোট পেয়ে ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোঃ আবুল কালাম আজাদ (আওয়ামীলীগ) পেয়েছেন ২১১ ভোট।

২৭৫ ভোট পেয়ে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী (আওয়ামীলীগ) পেয়েছেন ২২০ ভোট।

এছাড়া যথাক্রমে ২৮৬ ও ২৮২ ভোট পেয়ে নিরীক্ষক পদে বিজয়ী হয়েছেন মোঃ শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)। তাদের প্রতিদ্বন্দ্বী মোঃ কামরুজ্জামান কাইউম (আওয়ামী লীগ) পেয়েছেন ২১৪ ভোট এবং আমিনুল ইসলাম (আওয়ামীলীগ) পেয়েছেন ১৮৪ ভোট।

পাঁচটি সদস্য পদে বিজয়ীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী- সাইফুল ইসলাম সবুজ (৩১৬), মোহাম্মদ রকিবুর রহমান রাকিব (২৭৩) এবং আজিজুল হক অপু (২৭২) এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী- মোঃ সালাম মোল্লা মাহফুজ (২৫৪) ও মোঃ মোশাররফ হোসেন (২৪২)।

অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত রানা আহাম্মেদ শান্ত (২৩৮), খোরশেদ আলম খোকন (২১৬) ও জহুরুল ইসলাম জহির (১৭৩) এবং বিএনপি মনোনীত মোঃ সোহেল রানা (২৩৯) ও মোহাম্মদ লুৎফর রহমান (১৪৬)।

ভোট গণনা শেষে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এসময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেওয়ায়, ৩৩টি ভোট বাতিল হয়।

আরও পড়ুন