১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |
করোনা মোকাবেলায়

মাস্ক নিয়ে সিঙ্গাইর পৌরবাসীর ঘরে ঘরে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী বাশার

মোবারক হোসেন:

মরণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষায় মাস্ক নিয়ে মানিকগঞ্জের সিঙ্গাইর পৌরবাসীর পাশে দাঁড়িয়েছেন আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আবু নাঈম মো: বাশার। রবিবার (২০ ডিসেম্বর) পৌরসভার ৯ নং ওয়ার্ডের বিনোদপুর ও কাশিমনগর গ্রামে মাস্ক বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে পৌরসভার ৬৬১১ টি বাড়িতে এক প্যাকেট করে মাস্ক বিতরণ করা হবে বলে জানান তিনি।

এদিকে আবু নাঈম মো: বাশারের সময়োপযোগী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌরসভার সব শ্রেনীপেশার মানুষ।

আবু নাঈম মো: বাশার বলেন, দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। এই মরণঘাতী ভাইরাস মোকাবেলায় প্রত্যেক নাগরীককে স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক পরা বাধ্যতামুলক করেছে সরকার। সরকারি-বেসরকারি অফিসে সেবা নিতে হলে অবশ্যই মাস্ক পরতে হবে, নয়তো সেবা মিলবে না। এমন পরিস্থিতে পৌরসভার অনেক অসহায় গরীব ও দুস্থ মানুষের মাস্ক কেনার সামর্থ নেই। আবার অনেকের সামর্থ থাকলেও সচেতনতার অভাবে তারা মাস্ক ব্যবহার করেন না। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে ব্যক্তিগত অর্থায়নে পৌরবাসীর মাঝে মাস্ক বিতরণ কার্যক্রম হাতে নেওয়া হয়। এছাড়া সবার স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য পৌরসভার প্রতিটি সরকারি-বেসরকারি অফিস, হাট-বাজার বাসস্ট্যাণ্ড ও জনবহুল এলাকায় মাস্ক বিতরণ করা হবে। একই সাথে পৌরবাসীকে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হবে। আগামী ১৫ দিনের মধ্যেই এই মাস্ক বিতরণ ও সচেতনতামুলক কার্যক্রম সম্পন্ন করা হবে।

আবু নাঈম মো: বাশার আরো বলেন, দলীয় মনোয়ন নিয়ে প্রথমবারের মতো গত পৌরসভা নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করি। দলের বিদ্রোহী প্রার্থী থাকায় সে নির্বাচনে পরাজিত হই। এরপরও কখনো ঘরে বসে থাকিনি। বিপদ-আপদে সব সময় দলীয় নেতাকর্মী ও পৌরবাসীর পাশে ছিলাম। অংশ নিয়েছি ক্রীড়া, সাংস্কৃতিক সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে। করেনাসংকটসহ সারা বছর দান অনুদান দিয়েছি সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠিকে। আশা করি এবারও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আমার কাজের মুল্যয়ন করবেন। মনোনয়ন পেলে বিপুল ভোটে বিজয়ী হবো। বিজয়ী হলে মাদক-সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করে সিঙ্গাইর পৌরসভাকে সবার জন্য বাসযোগ্য আধুনিক ও উন্নত জনপদ হিসেবে গড়ে তুলবো।

এসময় উপজেলা ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মুখলেছুর রহমান, সহ-সভাপতি রজ্জব আলী (ময়চান) ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন