১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ‘মিস আমেরিকা’ মুকুট জিতলেন বায়োকেমিস্ট ক্যামিলি




  • ‘মিস আমেরিকা’ মুকুট জিতলেন বায়োকেমিস্ট ক্যামিলি

    Camille Schrier, of Virginia, reacts as she is crowned after winning the Miss America competition at the Mohegan Sun casino in Uncasville, Conn., Thursday, Dec. 19, 2019. At rear is 2019 Miss America Nia Franklin. (AP Photo/Charles Krupa)

    ‘মিস আমেরিকা ২০২০’ হলেন একজন বায়োকেমিস্ট বা প্রাণরসায়নবিদ। সুন্দরী মিস ভার্জিনিয়া ক্যামিলি স্ক্রিয়ার জিতেছেন এই মুকুট। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে এই সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে তিনি তার রসায়নের জাদু দেখিয়ে মাৎ করেছেন সবাইকে।

    ৫০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে ২০২০ সালের জন্য ‘মিস আমেরিকা’ পদবী লাভ করলেন ভার্জিনিয়ার এই সুন্দরী। বৃহস্পতিবার চূড়ান্ত পর্বে সেরা তিন প্রতিযোগীকে তাদের বিশেষ দক্ষতা প্রদর্শন করার সুযোগ দেওয়া হয়। এই পর্বে একজন প্রাণরসায়নবিদ হিসেবে ল্যাব কোট পরে এই ২৪ বছর বয়সী ক্যামিলি তার রসায়নের মেধা দেখিয়ে মুগ্ধ করেন বিচারকদের।

    এছাড়া জর্জিয়ার প্রতিযোগী ভিক্টোরিয়া হিল তার বিশেষ পারদর্শিতা হিসেবে অপেরা সংগীত পরিবেশন করেন। অপর প্রতিযোগী মিস মিসৌরি সিমোন এস্টার বিশেষ দক্ষতা হিসেবে ব্যাটন পারফর্ম্যান্স প্রদর্শন করেন।

    পুরস্কার হিসেবে মিস ক্যামিলি ৫০ হাজার ডলার শিক্ষাবৃত্তি এবং এক বছরের জন্য মিস আমেরিকা হিসেবে দায়িত্ব পালন করবেন। ক্যামিলি ইতোমধ্যে বিজ্ঞানে দু’টি স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। এখন তিনি ফার্মেসি বিষয়ে ডক্টরেট করছেন ভার্জিনিয়া কমনওয়েল্থ ইউনিভার্সিটিতে।

    মিস আমেরিকা হিসেবে তিনি আগামী এক বছর ওষুধ ব্যবহার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করবেন। ক্যামিলির এই বিজয়ের মধ্য দিয়ে মিস আমেরিকা সুন্দরী প্রতিযোগিতার গতানুগতিক ধারা ভেঙে আরও প্রগতির পথে এগিয়ে গেছে বলে বিবেচনা করা হচ্ছে।

    আরও পড়ুন