২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই সরবরাহ করবে ইউএস-বাংলা

বিশ্বজুড়ে করোনাভীতি ছড়িয়ে পড়েছে। চিকিৎসক ও নার্সসহ চিকিৎসা সেবায় নিয়োজিতদের সুরক্ষায় দেশের সব মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত বিনামূল্যে পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) সরবরাহের উদ্যোগ নিয়েছে দেশের সর্ববৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। চীন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী তৈরী পিপিই নিয়ে আসবে ইউএস-বাংলার নিজস্ব বিমানে। দেশের সকল সরকারী-বেসরকারী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকগণ হটলাইন নাম্বার ফোন দিয়ে পিপিই-র চাহিদা জানালে ইউএস-বাংলা এয়ারলাইন্স সরবরাহ করবে।
এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, “করোনাভাইরাস ঝড়ে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সঙ্কটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেয়া খুবই জরুরী। এ অবস্থায় আমরা পিপিই সরবরাহের মাধ্যমে চিকিৎসা সেবায় নিয়োজিতদের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।”
এছাড়া তিনি বলেন, “গত জানুয়ারী থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানিকৃত করোনাভাইরাসের আক্রমন থেকে রক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী বাংলাদেশ থেকে চায়নায় ফ্লাইট চালানোর একমাত্র অনুমতিপ্রাপ্ত এয়ারলাইন্স ইউএস-বাংলা চায়না থেকে আসা ফ্লাইটে সাধারন কার্গোর পরিবর্তে বিনামূল্যে পরিবহন করেছি ।”
মেডিকেল কলেজ হাসপাতালগুলোর পরিচালকগণ হটলাইনে যোগাযোগ করলে চাহিদামত পিপিই দ্রুততম সময়ে সরবরাহ করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।
হটলাইন নম্বর : ০১৯২৯ ৪১৭৩০৬।

আরও পড়ুন