১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ |

মেসি লা লিগায় ক্যারিয়ার শেষ করুক

জনশক্তি ডেস্ক রিপোর্ট:

সপ্তাহ খানেক আগে লা লিগায় সবচেয়ে বিতর্কের নাম ছিল লিওনেল মেসি। প্রিয় ক্লাব বার্সেলোনা ছাড়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছিলেন এই তারকা ফুটবলার। তবে বিশাল অঙ্কের রিলিজ ক্লজের কারণে আরও এক মৌসুম বার্সায় থাকতে হচ্ছে মেসিকে। তবে লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তাভেজ মনে করছেন, ইতিহাসের সেরা এই ফুটবলার নিজের ক্যারিয়ার শেষ করবেন লা লিগাতেই।

গত মৌসুমের শুরু থেকে বার্সা ছাড়ার পরিকল্পনা করছিলেন মেসি। সম্প্রতি একটি ভিডিও সাক্ষাৎকারে বিষয়টি সামনে এনেছেন এই আর্জান্টাইন। তবে বার্সা ছাড়ার প্রথম ঘোষণা আসে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর। গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় ফ্রি ট্রান্সফারে দল ছাড়ার কথা জানিয়েছিলেন তিনি।

তবে চুক্তি অনুসারে মেসিকে ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে বলে জানিয়েছিল বার্সেলোনা। একই সুরে সুর মিলিয়েছিলেন লা লিগার সভাপতি হাভিয়ের তাভেজ। অবশেষে অনিচ্ছাসত্ত্বেও বার্সায় থাকলেন মেসি। ইতিমধ্যে অনুশীলনও শুরু করেছেন।

এমন সময় এসে মেসির ক্যারিয়ার লা লিগায় শেষ হউক এমন কথা বললেন তৃতীয় মেয়াদে লা লিগার সভাপতি পদে থাকা তাভেজ। এই আইনজীবী ২০২০-২১ মৌসুমের উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘আমরা চাই মেসি আমাদের সঙ্গে থাকুক। ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় সে এবং আমরা চাই লা লিগাতেই সে তার ক্যারিয়ার শেষ করুক।’

এরপর তিনি আরও যোগ করেন, ‘সে আমাদের সঙ্গে ২০ বছর ধরে আছে এবং সে অন্য লিগে না গিয়ে আমাদের সঙ্গে থেকে যাওয়ায় আমরা খুবই খুশি।’ মাত্র ১৩ বছর বয়সে লা মেসিয়াতে যোগদানের মাধ্যমে বার্সা যাত্রা শুরু মেসির। সেই থেকে কাতালুনিয়ার দলটির সঙ্গেই আছেন ৩৩ বছর বয়সী এই আর্জেন্টাইন। আগামী রোববার শুরু হবে ২০২০-২১ মৌসুমের লা লিগা। এরপর মেসির গন্তব্য কী হয়? লা লিগায় থাকবেন নাকি নতুন ঠিকানায় ছুটবেন, সে প্রশ্নের উত্তরের অপেক্ষায় থাকবেন ভক্তরা।

আরও পড়ুন