২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

যুক্তরাষ্ট্রে করোনা পার্টি, আক্রান্ত হলে পাবে আর্থিক পুরস্কার

জনশক্তি ডেস্ক

যুক্তরাষ্ট্র বিপর্যস্ত করোনাভাইরাসের তাণ্ডবে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন সংকটপূর্ণ পরিস্থিতিতে বিতর্কিত এক পার্টি আয়োজনের সিদ্ধান্ত নেয় দেশটির আলাবামা প্রদেশের একদল শিক্ষার্থী।

গ্লোবাল নিউজ এক প্রতিবেদনে জানায়, করোনা আক্রান্তদের জেনেশুনে পার্টিতে আমন্ত্রণ জানায় একদল কিশোর। তাঁরা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। করোনা আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যার শরীরে সবার আগে করোনাভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার।

এ কথা জানাজানি হতেই রীতিমতো আতঙ্ক ছড়ায় এলাকায়। শুরু হয়েছে তদন্ত। সিটি কাউন্সিলের সদস্য সোন্যা ম্যাককিন্সট্রি জানিয়েছেন, ওই পার্টিতে কে আগে সংক্রমিত হবে, তা নিয়ে রীতিমতো বাজি ধরা হয়। এর প্রক্রিয়াটিও অদ্ভুত। পার্টিতে আসা সবাইকেই নির্দিষ্ট অঙ্কের টাকা দিয়ে একটি করে টিকিট কিনতে হয়। তারপর করোনা আক্রান্তদের সঙ্গে অবাধে মেলামেশা করতে হবে সুস্থদের।

এরপর টেস্ট করে দেখা হয় কার আগে করোনা হয়েছে। যে সবার আগে সংক্রমিত হবে সেই পাবে টাকা। অভিযুক্ত কিশোরদের সবাই আলাবামা ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।

এদিকে, এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলেছেন, করোনা নিয়ে দায়িত্বজ্ঞানহীন আচরণ যারা করে তাদের শাস্তি দেওয়া উচিত। তারা নিজেদের ছাড়াও অন্য মানুষকেও বিপদের মুখে ঠেলে দিচ্ছে।

আরও পড়ুন