৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক

জনশক্তি ডেস্ক:

জনশক্তি ডেস্ক:

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের শেষ কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে ম্যাচে রাশিয়াকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে শেষ ষোলতে নাম লেখালো একই সময়ে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে গ্রুপের আরেক ম্যাচে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বেলজিয়াম ২-০ ব্যবধানে ফিনল্যান্ডকে হারিয়ে তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ সেরা হয়।

ডেনমার্কের সামনে দাঁড়াতেই পারেনি রাশিয়া। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ডেনিশরা কোনঠাসা করে ফেলে রুশদের। ম্যাচে বল দখলের লাড়াইয়ে শুরু থেকে ডেনমার্ক আধিপত্য দেখালেও গোলের প্রথম সুযোগটি পায় রাশিয়া। ১৬ মিনিটে বল নিয়ে খানিকটা এগিয়ে ডি-বক্সে ঢুকে আলেকজান্ডার গোলোভিনের নেয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল।

৩১ মিনিটে প্রতিপক্ষ গোলবারে প্রথম শট নেয় ডেনমার্ক। ডি-বক্সের বাইরে থেকে পিয়ের-এমিলে হোয়বিয়ের্গের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। সাত মিনিট পর মিকেলের অসাধারণ এক গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। হোয়বিয়ের্গের বাড়ানো বল ডি-বক্সের সামনে পান তরুণ এই মিডফিল্ডার। প্রায় ২৫ গজ দূর থেকে তার ডান পায়ের জোরালো শট জালে জড়ায় (১-০)।

৫৯ মিনিটে প্রতিপক্ষের মারাত্মক ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইউসুফ পোলসেন। রাশিয়ান মিডফিল্ডার দালের কুজিয়ায়েভ ব্যাকপাস দেন গোলরক্ষকের উদ্দেশে, কিন্তু বল পান পোলসেন। সহজেই তা জালে ঠেলে দেন তিনি (২-০)।ম্যাচের ৭০ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান কমান রাশিয়ার আর্তেম জুবা। আলেকজান্ডার সবোলেভ ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রাশিয়া। স্পট কিক থেকেই গোল করেন জুবা (২-১)।সফরকারীরা যখন ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল ঠিক তখন তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে রাশিয়ার স্বপ্ন ভেঙে চুরমার করে দেয় ডেনমার্ক। ৭৯ মিনিটে ২৫ গজ দূর থেকে চমৎকার এক গোল করেন আন্দ্রেয়াস ক্রিস্তেনসেন(৩-১)। আর ৮২ মিনিটে স্কোরলাইন বড় করেন হোয়াকিম। এসময় বাঁ দিক দিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকে দারুণ ফিনিশিংয়ে গোল করেন তিনি (৪-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ডেনিশরা।

আরও পড়ুন