২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

রাস্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের দাফন সম্পন্ন

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইরে বীর মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তা মো: জসিম উদ্দিনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তিনি ধল্লা ইউনিয়ন যুব দলের সদস্য সচিব নাজমুল হাসান এনামুলের পিতা ছিলেন। রবিবার (১ আগষ্ট) বিকাল সোয়া ৩ টার দিকে নিজ বাড়িতে তিনি মারাযান। এদিন সন্ধা ৬ টার দিকে গার্ড অফ অনারের পর জানাজার নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

মুক্তিযোদ্ধা মোঃ জসিম উদ্দিন দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। রবিবার বিকাল সোয়া ৩ টার দিকে ব্রেইন স্টোক করে তিনি মারাযান। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে এক স্ত্রী,, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন গেছেন।

তার মৃত্যুতে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাঈনুল ইসলাম খান শান্ত, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল আলী, সাধারণ সম্পাদক দেওয়ান মাহববুর রহমান মিঠু ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এদিন বিকাল ৬ টার দিকে মরহুম মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের কফিনে জাতীয় পতাকা দিয়ে গার্ড অফ অনার ও এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় নিহতের কফিনে পুস্পাঞ্জলি অর্পণ ও সালাম প্রদর্শন করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান, থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো: সফিকুল ইসলাম মোল্লা ও ওসি তদন্ত আবুল কালাম।

পরে জানাজার নামাজ শেষে মরহুম মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। জানাজায় সরকারি কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আত্মীয়-স্বজন, সমাজের গণ্যমান্য ব্যক্তি ও এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে।

আরও পড়ুন