১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল মৎস্য সপ্তাহ উপলক্ষে সিঙ্গাইরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা

জনশক্তি রিপোর্ট:

জনশক্তি রিপোর্ট:

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৩ জুলাই থেকে আগামী ৫ আগষ্ট পর্যন্ত দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সরকারি নির্দেশনা অমান্য করে মানিকগঞ্জের সিঙ্গাইরে নিউ ইরা নামে একটি কারখানা খোলা রাখায় কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২৫ জুলাই) এই অর্থদণ্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। সেই সঙ্গে লকডাউন চলাকালীন সময় পর্যন্ত কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে উপজেলার ফোর্ডনগর এলাকায় নিউ ইরা নামে একটি চুলের কলপ তৈরির কারখানা চালু রাখেন কর্তৃপক্ষ। এমন খবর পেয়ে শনিবার (২৫ জুলাই) দুপুরে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই করখানায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। এসময় কারখানা কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং কারখানা বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

এছাড়া এদিন সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন লঙঙ্ঘনের দায়ে ৯ ব্যক্তিকে দুই হাজার একশত টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা জানান, লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সরকারি নিয়ম না মেনে কারখানা খোলা রাখায় নিউ ইরা কারখানা কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অপরাধে ৯ ব্যক্তিকে ২১০০ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন