২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

লকডাউন না মানায় সিঙ্গাইরে তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড

মোবারক হোসেন:

মোবারক হোসেন:

করোনাভাইরাস সংক্রমণরোধে সপ্তাহব্যাপী লকডাউনে আরোপিত বিধিনিষেধ অমান্য করার দায়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে তিন ব্যবসায়ীকে এক হাজার টাকা করে তিন হাজার টাকা জরিমানা ও আদায় করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার (৪ জুন) পৌর এলাকায় অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে এ অর্থাদণ্ডাদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন, পৌরসভার কাশিমনগর মহল্লার বাদশার মিয়ার ছেলে ব্যবসায়ী চান মিয়া, বিনোদপুর এলাকার আব্দুর রশিদের ছেলে কামরুল হোসেন ও আঙ্গারিয়া মহল্লার গোপাল মন্ডলের ছেলে শ্রীধাম মন্ডল। সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন লঙন করে ব্যবসা পরিচালনা করার অভিযোগে তাদের প্রত্যেককে এক হাজার টাকা করে মোট তিন হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

এছাড়াও গত ২ ও ৩ জুলাই উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ ব্যক্তিকে ১৯ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, অযথা ঘর থেকে বের হয়ে ঘোরাফেরা করা, অপ্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বের হওয়া, মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি না মানাসহ লকডাউনে আরোপিত বিধিনিষেধ অমান্য করার দায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতিদিনই আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আদায় করা হচ্ছে জরিমানা। কাউকে কোনো ছাড় দেওয়া হচ্ছেনা। এরই ধারাবাহিকতায় লকডাউনে আরোপিত বিধিনিষেধ অমান্য করে ব্যবসা পরিচালনা করার দায়ে রবিবার তিন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়।

তিনি আরও জানান, লকডাউন শতভাগ নিশ্চিত করতে যখন যেটা প্রয়োজন সেটাই করা হবে। করোনা সংক্রমণ থেকে নিজে ও দেশের মানুষকে বাঁচাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন