২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন

আমীনুর রহমান, সিঙ্গাইর, মানিকগঞ্জ:

আমীনুর রহমান, সিঙ্গাইর, মানিকগঞ্জ:

দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। এর বিস্তাররোধে গত ২২ জুন সকাল ৬টা থেকে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত মানিকগঞ্জসহ দেশের ৭ জেলায় লকডাউন ঘোষণা করা হয়। ৮ দিনব্যাপী লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে মাঠে তৎপর রয়েছে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা প্রশাসন। ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে সিঙ্গাইরে প্রবেশ ও সিঙ্গাইর থেকে বহির্গমন ঠেকাতে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া লকডাউন অমান্য কারীদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে আইনী ব্যবস্থা। প্রতিদিন সকাল থেকে রাত অব্দি হাট-বাজারসহ উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়াচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারি কমিশনার(ভূমি) মেহের নিগার সুলতানা।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে জানানো হয়, লকডাউনের প্রথম দিনই ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে সিঙ্গাইরে প্রবেশ ও সিঙ্গাইর থেকে বহির্গমন ঠেকাতে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কের ধল্লা ভাষা শহীদ রফিক সেতুসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়ন করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে হাট-বাজার ব্যবসাপ্রতিষ্ঠানসহ দুরপাল্লার সব ধরণের গণপরিবহন।

 

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, লকডাউনের বিধি-নিষেধ কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। হেমায়েতপুর-সিঙ্গাইর মানিকগঞ্জ সড়কসহ বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে সিঙ্গাইরে প্রবেশের চেষ্টাকালে যানবাহন ফিরিয়ে দেওয়া হচ্ছে। ভাষা শহীদ রফিক সেতু ও সিরাজপুর ব্রিজসহ উপজেলার বিভিন্ন প্রবেশমুখে পুলিশ মোতায়ন করা হয়েছে। স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে এ পর্যন্ত ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৫ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অর্ধালক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়। লকডাউন বাস্তবায়নে কাউকে কোনো ছাড় দেওয়া হবেনা।

আরও পড়ুন