২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

লালমোহন পৌরসভা নির্বাচনে প্রথম বারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

দীর্ঘ নয় বছর পর ভোলার লালমোহন পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম বারের মতো এ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধত্বিতে ভোট দিচ্ছেন ভোটাররা।

সোমবার সকাল ৯টা থেকে বহুল প্রতিক্ষিত ভোট শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সকাল থেকেই প্রতিটি ভোট কেন্দ্রেই ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। কোনো রকম ঝামেলা ছাড়াই প্রথমবারের মত ইভিএমে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। তবে এ ক্ষেত্রে তরুণ ভোটারদের আগ্রহ বেশী লক্ষ করা গেছে।

১২টি ওয়ার্ড নিয়ে গঠিত লালমোহন পৌরসভার মোট ভোট কেন্দ্র ১২টি। এখানে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার এক’শ জন। যাদের মধ্যে পুরুষ নয় হাজার ৭০৩ জন এবং নারী নয় হাজার ৯৯৭ জন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সর্বমোট ৬২ প্রার্থী, যাদের মধ্যে মেয়র পদে দু’জন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এমদাদুল ইসলাম তুহিন ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সোহেল আজিজ শাহিন। কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ প্রার্থী মাঠে রয়েছেন।

এদিকে দীর্ঘদিন পরে ভোট হওয়ায় ভোটারদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে আসছেন ভোটাররা।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য মোতায়ন রয়েছে।

আরও পড়ুন