২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • লিসবনে বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশনের আয়োজনে ইফতার মাহফিল




  • লিসবনে বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশনের আয়োজনে ইফতার মাহফিল

    জনশক্তি রিপোর্ট: লিসবনে বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন’র ইফতার মাহফিল অনুষ্ঠিতপর্তুগালের অন্যতম বৃহৎ সামাজিক সংগঠন বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন কতৃক পবিত্র মাহে রমজান উপলক্ষে এক মনোমুগ্ধকর ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

    বৃহস্পতিবার লিসবনের স্থানীয় রেই দি ইন্ডিয়া রেস্টুরেন্টে উক্ত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি জনাব মাহবুব আলম। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের মান্যবর রাষ্ট্রদূত জনাব রুহুল আলম সিদ্দিক। দূতাবাসের প্রথম সচিব হাসান আবদুল্লাহ তহিদ সহ দূতাবাসের প্রাশাসনিক কর্মকর্তাগন।

    সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও রাজনৈতিক ব্যাক্তিক্ত জহিরুল আলম জসিম, লিসবন সিটি কাউন্সিলর রানা তসলিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী শোয়েব মিয়া, কমিউনিটি ও রাজনৈতিক ব্যাক্তিক্ত শওকত ওসমান, আবুল কালাম আজাদ, ফরহাদ মিয়া, নজরুল ইসলাম শিকদার প্রমূখ।

    এসময় বক্তব্য রাখেন সভাপতি মাহবুব আলম, রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক, উপদেষ্টা জহিরুল আলম জসিম এবং কাউন্সিল রানা তসলিম উদ্দিন। বক্তারা বলেন সিয়াম সাধনার মাসে ইসলামের শান্তির বার্তা আমাদের বাংলাদেশ কমিউনিটি সহ পর্তুগাল তথা সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক।

    পবিত্র রমজান মাসের ন্যায় সব সময়ে বাংলাদেশ কমিউনিটি একত্রিত হয়ে সামনের দিকে এগিয়ে যাবে এমনটিই প্রত্যাশা সবার। সভাপতি উপস্থিত সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন, উক্ত আয়োজনে উপস্থিত থেকে দোয়া ও ইফতার মাহফিলকে সফল করার জন্য।

    উক্ত আয়োজনে আরো উপস্থিত ছিলেন কবি সরদার আহমেদ রায়হান, এ কে রাকিব, এমদাদ বাবু, রেজাউল বাসিদ, আব্দুল রাজ্জাক, মিজান মোল্লা, জামাল ফকির প্রমূখ। তাছাড়াও উপস্থিত ছিলেন লিসবনে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং সুশীল সমাজের মানুষজন।

    ইফতারের পূর্বে পর্তুগালের বাংলাদেশ কমিউনিটির সবাইকে সুন্দর ভাবে কাজ ও কাগজপত্র পাওয়ার ব্যবস্থা করার জন্য দোয়া করা হয়। এসময় মুসলিম বিশ্বের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টারের দ্বিতীয় খতিব মোঃ হাসন মিয়া।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন