২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • লেবাননের দক্ষিনাঞ্চলে অসহায় প্রবাসীদের মাঝে দূতাবাসের খাদ্য বিতরণ




  • লেবাননের দক্ষিনাঞ্চলে অসহায় প্রবাসীদের মাঝে দূতাবাসের খাদ্য বিতরণ

    লেবাননের কর্মহীন প্রবাসীদের মাঝে ত্রান বিতরণ শুরু করেছে লেবাননের বাংলাদেশ দূতাবাস। ১১ এপ্রিল শনিবার দক্ষিনাঞ্চলের বিভিন্ন এলাকার অন্তত আড়াইশ প্রবাসীদের মাঝে ত্রান বিতরণ করা হয়।

    করোনা ভাইরাস মোকাবেলায় গত ১৬ মার্চ থেকে লেবাননে লকডাউনে কর্মহীন হয়ে পরে হাজারো প্রবাসী বাংলাদেশী। একদিকে লেবাননের অর্থনীতি ধ্বসের কারণে ডলার সংকট এবং করোনা ভাইরাসের কারণে বন্দিদশায় কর্মহীন প্রবাসীদের টাকার অভাবে রয়েছে খাদ্য সংকট। এসকল প্রবাসীদের সাহায্যার্থে কর্মসূচী ঘোষণা করেন বাংলাদেশ সরকার। যার অংশ হিসেবে এই প্রথম লেবাননে দক্ষিনাঞ্চল কয়েকটি এলাকার প্রবাসীদের মাঝে ত্রান বিতরণ করা হয়।

    লেবাননের বিভাগীয় শহর সাঈদা, সুর, নাবাতিয়েসহ আশেপাশের প্রায় আড়াই শত প্রবাসীদের মাঝে এই খাদ্য বিতরণ করা হয়। বাংলাদেশ দূতাবাসের চ্যার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি প্রবাসীদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। বিতরণকৃত খাদ্যের মধ্যে ছিল ৫কেজি চাল,ডাল ১কেজি,আলু ২কেজি ও ১লিটার তেল।

    ত্রান সামগ্রী হাতে পেয়ে অসহায় প্রবাসীরা আনন্দিত, তারা বাংলাদেশ সরকার ও বাংলাদেশ দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    চ্যার্জ দ্যা অ্যাফেয়ার্স আবদুল্লাহ আল মামুন জানান, লেবাননের দক্ষিনাঞ্চলের কয়েকটি শহর দিয়ে ত্রান বিতরণ শুরু হল। ধীরে ধীরে লেবাননের সকল বিভাগীয় শহরের কর্মহীন অসহায় প্রবাসীদের মাঝে দূতাবাস এই ত্রান সহযোগীতা পৌছে দিবে। করোনা ভাইরাস মোকাবেলায় তিনি আবারো সকলকে ঘরে থাকার আহবান জানান।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন