২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আ’লীগের সম্মেলন: লড়াই হবে সভাপতি ও সম্পাদক পদে হরিরামপুর প্রেসক্লাব আহ্বায়ক মাহি, সদস্য সচিব আবিদ মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম

লেবাননের রাষ্ট্রদূতকে দ্বিতীয় মেয়াদেও বৈরুত দূতাবাসের দায়িত্বে রাখার দাবি লেবানন আওয়ামী লীগের

জসিম উদ্দীন সরকার, লেবানন: দ্বিতীয় মেয়াদে অন্তত আরো দুই বছর লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত আব্দুল মোতালেব সরকারকে লেবাননেই চায় প্রবাসী বাংলাদেশীরা। লেবাননের কামাল হোটেলে লেবানন যুবলীগ আয়োজিত এক অনুষ্ঠানে এই কথা গুলো বলেন লেবানন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। তাদের দাবি লেবাননের রাষ্ট্রদূতকে দ্বিতীয় মেয়াদেও বৈরুত দূতাবাসের দায়িত্বে রাখার হোক।

প্রবাসীদের স্বার্থে বাংলাদেশ সরকারের কাছে তারা এই দাবি তুলে ধরেন।

রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের ভূঁয়সী প্রশংসা করে লেবানন আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রদূতের নেয়া প্রবাসীদের জন্য প্রতিটি পদক্ষেপ প্রশংসনীয়। প্রবাসীদে মঙ্গলার্থে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অথচ একটি অসাধু দালাল গুষ্ঠি তাদের ফায়দা লুটতে পারছেনা বিধায় তারা উঠে পরে লেগেছে রাষ্ট্রদূতের বিরুদ্ধে। এই সব দালালরা কিছু নামধারী আওয়ামী লীগ ও জামায়াত বিএনপির সাথে হাত মিলিয়ে রাষ্ট্রদূতের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। কিন্তু লেবানন আওয়ামী লীগ এসব অপপ্রচার প্রতিহত করবে।

নেতৃবৃন্দ আরো বলেন, রাষ্ট্রদূত প্রবাসীদের জন্য যে কাজ হাতে নিয়েছেন, তিনি যদি চলে যান সেই কাজ বন্ধ হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। রাষ্ট্রদূত লেবানন সরকারের সাথে সুসম্পর্ক তৈরি করতে স্বক্ষম হয়েছেন। সেই সম্পর্কের জেরেই রাষ্ট্রদূত চেষ্টা চালিয়ে যাচ্ছেন বৈধ কগজপত্র বিহীন প্রবাসীদের বৈধ করনের এবং অবৈধ প্রবাসীদে বিনা জরিমানায় দেশে প্ররণের সুযোগের। সেই সাথে কাজ করছেন প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে।

এই সকল মহৎ কাজ গুলো সম্পন্ন করতে নেতৃবৃন্দ অন্তত আরো ২বছর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারকে লেবাননেই রাখার জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানান।

লেবাননে লায়লাকির কামাল হোটেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ লেবানন শাখার শুভ উদ্বোধন উপলক্ষে বিশাল মনমুগ্ধকর অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী
উপলক্ষে কেক কাটা হয়।

লেবানন যুবলীগের নবনির্বাচিত সভাপতি শুভ মুন্সির সভাপতিত্বে এবং লেবানন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক আলমগীর ইসলাম ও লেবানন যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক রবিউল সানির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবানন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবুল মুন্সি।

বিশেষ অতিথি হিসেবে আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, নাজমুল হোসেন, নূর বেগম, কাজী মোহাম্মদ শরীফ, সোহেল মুন্সি, জসিম উদ্দিন, শাকিল সরদার, জাহাঙ্গীর, মতিউর রহমান মিন্টু মুন্সি, মো: খোকা, মো:রিপন প্রমুখ।

অনুষ্ঠানে লেবানন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি সুফিয়া আক্তার বেবি, সহ সভাপতি রুবেল আহমে, সাধারণ সম্পাদক মশিউর রহমান টিটু, মোহাম্মদ আলি, জাকির হোসেন, রুহুল আমিন, প্রচার সম্পাদক মোহসিন মৃধা, লেবানন শ্রমিকলীগের সভাপতি ওসমান গনি সহ অনেকে ।

এছাড়াও শাখা কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, করিম শেখ, সবুজ দেওয়ান, নজরুল রহমান, সাথী আক্তার, খোরশেদ আলম, আনোয়ার সর্দার, লিটন আহমেদ, তাইজুল ইসলামসহ অনেকে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ । পরে বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আরও পড়ুন