২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

লেবাননের রাষ্ট্রপতির কাছে রাষ্ট্রদূতের পরিচয় প্রদান

জসিম উদ্দীন সরকার, লেবানন:

লেবাননের রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউনের নিকট পরিচয় পত্র জমা দিয়েছেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান। ২১ আগষ্ট শুক্রবার বায়াবদায় রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউন এই পরিচয় পত্র গ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন, লেবাননের পররাষ্ট্র ও অভিবাসী মন্ত্রী শারবেল ওহবে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল হানি শামাইতলি, রাষ্ট্রপতির প্রোটোকলের মহাপরিচালক ড. নাবিল শাদিদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রোটোকল পরিচালক মিসেস আবির আলী ও বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান রাষ্টপতি ভবনে পৌছলে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এবং লেবানন ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয় ও দু’দেশের পতাকা উত্তোলন করা হয়।

এসময় রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউন বাংলাদেশের ভূয়সী প্রসংসা করেন। বৈরুত বন্দরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদের সহযোগীতার জন্য তিনি বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন। এবং তিনি বাংলাদেশ মিশনে সাফল্য কামনা করেন।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান বৈরুত বন্দরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থদ ও আহত নিহতদের প্রতি সমবেদনা জানান। এবং লেবানন ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করতে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

ঔদিন গ্রীসের রাষ্ট্রদূত একাতারিনি ফন্টুলাকী, জার্মানির রাষ্ট্রদূত আন্ড্রেস কিন্ডলিয়া এবং স্লোভাকিয়া রাষ্ট্রদূত আন্দ্রেস কেন্দ্রিয়াও রাষ্ট্রপতি জেনারেল মিশেল আউনের নিকট পরিচয় পত্র জমা দেন।

আরও পড়ুন