১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • লেবাননের শ্রমমন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের বৈঠক




  • লেবাননের শ্রম মন্ত্রণালয়ের হটলাইন নম্বর ১৭৪১ এ যোগাযোগ করলে শ্রমমন্ত্রনালয় সহযোগীতা করবে প্রবাসীদের

    লেবাননের শ্রমমন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের বৈঠক

    জসিম উদ্দীন সরকার, লেবানন: (১৮ মে) সোমবার লেবাননের শ্রমমন্ত্রী মিস লামিয়া ইয়ামিনের সাথে বৈঠক করেছেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল মামুন। বৈঠকে প্রবাসী বাংলাদেশী কর্মীদের দেশে ফেরার কার্যক্রম, Ramco তে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনা, বেতন সমস্যা, একটি ইন্সুরেন্স কোম্পানিতে বেশকিছু ক্ষতিপূরণের কেস আটকে আছে সে বিষয়ে জানানো, বাংলাদেশ হতে কৃষি শ্রমিক আনা, নতুন জব কন্টাক্টের বিষয়ে আলোচনাসহ প্রবাসীদের বর্তমান অবস্থার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

    বৈঠকে মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত মহাপরিচালক মেরিলিন আতাল্লাহ এবং বৈদেশিক কর্মসংস্থানে বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ডেনিজ দাহরোজ , দূতাবাসের তৃতীয় সচিব আব্দুল্লাহ শাফি সহ উর্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

    চার্জ দ্যা অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল মামুন জানান, অবৈধ প্রবাসীদের পাশাপাশি লেবানন থেকে যে সকল বৈধ প্রবাসী এখন দেশে ফেরত যেতে ইচ্ছুক তাদের দেশে ফেরাতে সম্মতি জানিয়েছেন লেবাননের শ্রম মন্ত্রনালয়। যেহেতু অবৈধ কর্মীদের নিয়ে লেবানন জেনারেল সিকিউরিট, বৈধ শ্রমিকদের দেশে পাঠাতে শ্রমমন্ত্রনালয় কাজ করবে জানিয়েছেন শ্রমমন্ত্রী।

    তিনি আরো জানান, গত ১৩ ই মে লেবাননের রামকো কোম্পানিতে বাংলাদেশি শ্রমিক ও স্থানীয় প্রশাসনের মধ্যে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তার যেন পুনরাবৃত্তি না হয় সেদিকে দৃষ্টি রাখতে বলা হয়েছে, পাশাপাশি অল্প সময়ের মধ্যে সৃষ্ট সমস্যার সমাধান হবে বলেও বৈঠকে আলোচনা হয়েছে।

    এছাড়া বাংলাদেশ থেকে কৃষি কাজে শ্রমিক আনার বিষয়ে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়েছে বলেও জানান দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স। এ বিষয়ে শ্রমমন্ত্রী মিস লামিয়া ইয়ামিন সম্মতি প্রকাশ করেন এবং কৃষি মন্ত্রনালয়ের সাথে তিনি এবিষয়ে কথা বলবেন বলে বৈঠকে জানিয়েছে।

    যে সমস্ত কর্মী বেতনসহ বিভিন্ন সমস্যায় পড়ছেন তারা শ্রম মন্ত্রণালয়ের হটলাইন নম্বর ১৭৪১ এ যোগাযোগ করলে শ্রমমন্ত্রনালয় সহযোগীতা করবে বলে জানিয়েছেন শ্রম মন্ত্রী মিস লামিয়া ইয়ামিন ।

    আরও পড়ুন