২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জনশক্তি রিপোর্ট

লেবাননে মনোরম ও আনন্দ ঘন পরিবেশে লন্ডন ভিত্তিক অনলাইন নিউজ পোর্টোল ও অনলাইন টিভি প্রবাস দর্পণ এর পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপ করা হয়েছে। প্রবাস দর্পণ এর দর্শক ফোরাম লেবাননের আয়োজনে বৈরুতের আলকোলা শ্রমিক ফেডারেশন হল রুমে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

লেবানন শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল করিমের সভাপতিত্বে ও মানবিক প্রবাসী সংগঠনের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম টনির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রবাস দর্পণের লেবানন প্রতিনিধি ওয়াসীম আকরাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মায়া চৌধুরী, আফজাল হোসেন, সোনিয়া আক্তার, রেজাউল করিম, গাজী রাসেদ,শামীম হোসেন, আনোয়ার হোসেন পান্না সহ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রবাস দর্পণ পাঁচ বছরে পর্দাপণ করেছে। বাস্তবতা, সত্য ও বস্তুনিষ্ঠতা সংবাদ প্রচারণার জন্য উপদেষ্টা বখতিয়ার রহমান এবং সম্পাদক ও প্রকাশক রূপচাঁদ দাশ রূপক দীর্ঘ ৫বছর আগে এই মিডিয়াটি চালু করে ছিলেন। লেবাননে দীর্ঘ প্রায় দেড় বছর ধরে অসহায় প্রবাসীদের পাশে রয়েছে এই প্রবাস দর্পণ। প্রবাস দর্পণে সংবাদ প্রচারের মাধ্যমে  অসহায় লেবানন প্রবাসীদের সমস্যা গুলো দেশের শীর্ষ স্থানীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। যার ফলে তিনবার জাতীয় সংসদে উপস্থাপিত হয়েছে লেবানন প্রবাসীদের সমস্যাগুলো, স্বয়ং প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনা হয়েছে। আমরা আশা রাখি অচিরেই এর সফলতা আসবে।

লেবাননের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃ্ন্দ ও লেবাননের রাজনৈতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

আরও পড়ুন