২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • লেবাননে এক প্রবাসীর অকাল মৃত্যু




  • লেবাননে এক প্রবাসীর অকাল মৃত্যু

    জসিম উদ্দীন সরকার, লেবানন: লেবাননে উচ্চ রক্তচাপ থেকে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে সিদ্দিকুর রহমান নামে এক প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়েছে। তার বয়স মাত্র ৩৫ বছর। সিদ্দিকুর রহমান কুমিল্লা জেলার মেঘনা থানার গোবিন্দপুর গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে। দেশে তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। তিন ভাইয়ের মধ্যে সে বড়। জীবিকার তাগিদে সে ২০১৭ সালে লেবানন আসেন।

    জানা যায়, গত রবিবার বিকেলে সিদ্দিকুর রহমানের উচ্চ রক্তচাপ দেখা দেয়। অবস্থার অবনতি হতে থাকলে তাকে লেবানন রেডক্রসের সহযোগীতায় জবাল লেবাননের সেন্টারেজ হাসপাতালে নেয়া হয়। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে কর্ব্যরত চিকিৎসক জানান তার মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছে। দুইদিন মৃত্যুর সাথে পাঞ্জালড়ে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার দিবাগত রাতে সিদ্দিকুর রহমানের মৃত্যু হয়।

    অন্য দিকে সিদ্দিকুর রহমানের মৃত্যুতে তার দেশের বাড়িতে শোকের ছাঁয়া নেমে এসেছে, তার বৃদ্ধা মা ছেলের জন্য পাগল প্রায়। তার মা, স্ত্রী সন্তান আত্বীয় স্বজনরা তাকে একবার শেষ দেখা দেখার জন্য অধীর অপেক্ষা করছে।

    এক ভিডিও বার্তায় সিদ্দিকুরের মা বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট দপ্ততর বরাবর অনুরোধ করেছেন, যেন খুব দ্রুত সময়ে তার সন্তানের লাশ দেশে প্রেরণ করা হয়।

    এবিষয়ে বাংলাদেশ দুতাবাসে যোগাযোগ করলে দূতাবাস কর্তৃপক্ষ জানান, সিদ্দিকুর রহমান নামে বাংলাদেশীর মৃত্যুর খবর পেয়েছি। লেবাননের আইনি জটিলতা কাটিয়ে যত দ্রুত সম্ভব তার লাশ দেশে প্রেরণ করা হবে। বাংলাদেশ দূতাবাস এবিষয়ে খুবি আন্তরিক।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন