২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

লেবাননে করোনা ও ক্যা‌ন্সারে কেরে নিল দুই বাংলাদেশীর প্রান

জনশক্তি রিপোর্ট:

লেবাননে মাত্র এক দিনের ব্যবধানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আসমত আলী এবং ক্যান্সারে আক্রান্ত হয়ে আলম মিয়া নামে দুই বাংলাদেশী প্রবাসাীর মৃত্যু হয়েছে। আলম মিয়া রবিবার (৭ ফেব্রুয়ারী) দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে ও আসমত আলী শনিবার (৬ ফেব্রুয়ারী) বিকেলে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আসমত আলী ঢাকা জেলার কেরানিগঞ্জের লাকিরচর গ্রামের দুলু মিয়ার ছেলে ও আলম মিয়া কিশোরগঞ্জ জেলার বাকুনদিয়া থানার চিনদিপাশা গ্রামের আইয়ুব আলীর ছেলে।

জানা যায়, আসমত আলী কয়েকদিন যাবত জ্বর, সর্দিকাশি, গায়ে ব্যাথা সহ শ্বাসকষ্টে ভোগছিলেন।মৃত্যুর আগের দিন তিনি কোভিড১৯ নমুনা পরীক্ষা করান, তার রিপোর্ট পজিটিভ আসলে ডাক্টারের পরামর্শ অনুযায়ী বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাষ করোনা পরিক্ষার মাত্র একদিন পর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অন্য দিকে আলম মিয়া দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন, বৈধ কাগজ পত্র না থাকায় দূতাবাসের সহযোগীতায় সে দেশে ফিরতে নাম নিবন্ধন করেছিলেন। কিন্তু দেশে ফেরা হলনা তার, ফিরলেন না ফেরার দেশে। রবিবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে নিজ বাসায় মৃত্যু বরণ করেন।

মৃত ব্যক্তিদের যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান বাংলাদেশ দূতাবাস।

আরও পড়ুন