১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

লেবাননে দূতাবাসের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

জনশক্তি রিপোর্ট:

জসীম উদ্দীন সরকার, লেবানন: বাংলাদেশ দূতাবাস লেবাননের উদ্যোগে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালন করা হয়েছে। শুক্রবার (২৬মার্চ) বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

দিনের প্রথম প্রহরে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী ও প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে দূতাবাসের ছাদে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দূতাবাসের হল রুমে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তার ভিডিও প্রদর্শন করা হয় এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়।

পরে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের সভাপতিত্বে ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং দেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহান ঘোষক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ স্বাধীনতার সকল শহীদদের শ্রদ্ধাভরে স্বরণ করা হয়।

স্বাধীনতা দিবসের তাৎপর্যের উপর আলকপাত করেন দূতাবাসে কর্মকর্তা বৃন্দ ও কমিউনিটির নেতৃবৃন্দ। সব শেষে রাষ্ট্রদূতের বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ, লেবানন আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ ও কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন