২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির

জনশক্তি রিপোর্ট:

লেবাননের বাংলাদেশ দূতাবাস ও লেবাননে সমুদ্র সীমানায় অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ সংগ্রামের আয়োজনে ফের প্রবাসী বাংলাদেশীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু করে বেলা প্রায় ৩ টা পর্যন্ত চলে এই কার্যক্রম। এসময় প্রবাসীদের উপচেপড়া ভির লক্ষ করা গেছে।

উপস্থিত প্রবাসীদের সাথে কথা বলে জানা যায়, তারা অনেকেই অনেক দূরের এলাকা থেকে এসেছেন এই সেবা নিতে। কিছু সংখ্যক এসেছেন বৈরুত থেকে প্রায় দেড়শ কিলোমোটার দূর ত্রিপলী ও তার আশে পাশের এলাকা থেকে। ত্রীপলীর পাশের শহর জাগারতা থেকেও এসেছেন কয়েকজন প্রবাসী।

এসকল প্রবাসীদের সাথে কথা বলে জানা যায়, লেবাননের ঔষধ সংকটের কারণে বিভিন্ন জটিল ও কঠিন রোগের ঔষধ পাননা ফার্মাসীগুলোতে। আবার হাতেগোনা কিছু ঔষধ পাওয়া গেলেও কিনতে হচ্ছে চড়ামূল্যে। আবার অনেকে এসেছেন আরাবী না জানায় লেবানিজ ডাক্টারকে রোগের কথা খুলে বলতে পারেন না, তারা এসেছেন বাংলাদেশী ডাক্টার দেখাতে।

অন্যদিকে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএস সি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তিনি প্রবাসীদের সাথে কুশল বিনিময় করেন এবং তিনি দাঁড়িয়ে প্রবাসীদের কথা শুনেন। লেবাননের এই কঠিন সময়ে অসহায় প্রবাসীদের কথা চিন্তা করে মেডিকেল ক্যাম্প আয়োজন করার জন্য প্রবাসীরা রাষ্ট্রদূতকে বিশেষ ধন্যবাদ জানান।

এসময় দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ সংগ্রামের চিকিৎস এ এস এম সাব্বিরের নেতৃতত্বে উপস্থিত ছিলেন, সৈয়দ মো সুমন, মো. লোকমান হোসেন। এছাড়া বাংলাদেশ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

লেবাননে করোনা ভাইরাস বিস্তারের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ২২ আগষ্ট ফের মেডিকেল ক্যাম্প চালু করা হয়। ঔ দিন রাষ্ট্রদূত নিজে এই মেডিকেল ক্যাম্প ধারাবাহিক ভাবে করার ঘোষণা দেন। প্রতিমাস সম্ভব না হলেও অন্তত প্রতি ৩মান অন্তর এই ফ্রি মেডিকেল করবেন বলে ঘোষণা দিয়েছলেন। এরই প্রেক্ষিতে রবিবার (১৯ সেপ্টেম্বর) মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

আরও পড়ুন