২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ লেবানন কেন্দ্রীয় আ’লীগের আহ্বায়ক কমিটি গঠন সত্যি হলো আসিফ নজরুলের ভবিষ্যত বানী, বাইডেন ৩০৬ ও ট্রাম্প ২৩২ সিঙ্গাইরে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে নারী উন্নয়ন সংস্থার সংবাদ সম্মেলন ফ্রান্সে মহানবীর (সা) ব্যঙ্গচিত্র প্রদর্শন: প্রতিবাদে তারাকান্দায় মিছিল সমাবেশ বাসে আগুন, বিএনপির ৪৪৬ নেতাকর্মীর নামে ৯ মামলা,আটক ২০
  • প্রচ্ছদ
  • লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত




  • লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত

    লেবানন প্রতিনিধি:

    দীর্ঘ আলোচনা সমালোচনার পর অবশেষে লেবাননের ফিউচার মুভমেন্টের প্রধান সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। আজ বৃহস্পতিবার সংসদীয় ১২০জন এমপির মধ্যে ৬৫ ভোট পেয়ে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হন। এরমধ্যে ৫৩টি তার বিপক্ষে পরেছে ও ২জন ভোটার অনুপস্থিত ছিলেন। লেবাননের স্থানীয় গণমাধ্যম সূত্রে এমনটি জানা গেছে।

    লেবাননকে গভীর সংকট থেকে উত্তোলন করতে প্রধানমন্ত্রী হিসেবে রাষ্ট্রপতি মিশেল আউন শেখ সায়াদ হারিরির নাম মনোনীত করেন।

    নির্বাচিত হবার পর গণমাধ্যমে দেয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে সায়াদ হারিরি সকল এমপিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সব সময় দেশের জন্য কাজ করেছেন, এখনও তাই করবেন বলে জানান। শক্তিশালী একটি মন্ত্রী পরিষদ গঠন করে লেবাননেকে ফের আগের অবস্থায় ফিরিয়ে আনতে তিনি কাজ করে যাবেন। তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

    উল্লেখ্য গত বছরের নভেম্বর মাসে সরকার বিরুধী আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করেন সায়াদ হারিরি। এরপর থেকে লেবাননে একের পর এক সংকট তৈরি হতে থাকে। শত সংকটের মধ্যেও প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয় হাসান ডিয়াবকে। তিনিও বৈরুত বন্দরে বিষ্ফোরণের পর পদত্যাগ করতে বাধ্য হন। এরপর আসেন মুস্তফা আদিব, তিনি শুরুতেই ধাক্কা সামলাতে না পেরে এক মাস পুর্ণ হবার আগের ক্ষমতা ছেড়ে দেন।

    আরও পড়ুন