২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মানিকগঞ্জের সিঙ্গাইরে জুলহাস হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত বিজয় দিবস উপলক্ষে সিঙ্গাইরে ফ্রি মেডিকেল ক্যাম্প
  • প্রচ্ছদ
  • লেবাননে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন
  • লেবাননে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন

    জনশক্তি রিপোর্ট:

    লেবাননে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন ও আলোচনা সভার আয়োজন করা হয়। রবিবার (৮আগষ্ট) স্থানীয় সময় দুপুরে বৈরুতে অবস্থিত দূতাবাসের হল রোমে এ আয়োজন করা হয়।

    আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি।

    দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা খালেদ সরদার। এরপর বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান যথা ক্রমে প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আন্দুল্লাহ আল শাফি, প্রশাসনিক কর্মকর্তা সাইদুর রহমান।

    পরে স্থানীয় কমিউনিটির নেতৃবৃন্দ ও সবশেষে অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তসাহিদুর রহমান পিএসসি বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

    বঙ্গমাতার কৃতিত্ব শ্রদ্ধাভরে স্বরণ করে রাষ্ট্রদূত বলেন, বঙ্গমাতা সব সময় বঙ্গবন্ধুকে সাহস যোগিয়েছেন। স্বাধীনতাযুদ্ধের প্রতিটি সংগ্রামে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের অসামান্য অবদান রয়েছে। বঙ্গবন্ধুকে পাশে থেকে সহযোগিতা করেছেন ফজিলাতুন্নেছা মুজিব। সংকটে সংগ্রামে বঙ্গবন্ধুর নির্ভীক সহযাত্রী ছিলেন তিনি।’

    অনুষ্ঠানে করোনাকালী ছোট্ট পরিষরের এই আয়োজনে বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশীরা অংশ গ্রহন করেন।

    আরও পড়ুন