৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • লেবাননে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
  • লেবাননে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

    জসিম উদ্দীন সরকার, লেবানন : লেবাননে বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৮ উপলক্ষে প্রবাসি বাংলাদেশিদের সাথে মত বিনিময় ও আলোচনা সভায় আয়োজন করা হয়।

    লেবাননে নিযুক্ত বাংলাদেশের রার্ষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের সভাপতিত্বে ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল মামুনের অনুষ্ঠান পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা করা হয় এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সচিবের প্রদত্ত বানী পাঠ করেন যথা ক্রমে আব্দুল্লাহ আল মামুন, আবুল হোসেন, তানিয়া সুলতানা, আরমান প্রধান।

    রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার শুভেচ্ছা বক্তব্যের শুরুতে তিনি প্রবাসিদের আন্তর্জাতিক অভিবাসী দিবসের শুভেচ্ছা জানান এবং প্রবাসিরা বিভিন্ন ভাবে তাদের অধিকার থেকে বঞ্চিত হওয়ার ব্যাপারে আলোচনা করেন। এ সময় তিনি লেবাননে বাংলাদেশী প্রবাসিদের জন্য হাতে নেওয়া দূতাবাসের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এবং যারা নতুন কর্মী লেবাননে প্রবেশ করবেন তাদের পাঁচ দিনের একটি কোর্সের ব্যবস্থা করাসহ বাংলাদেশ সরকার প্রবাসিদের জন্য যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে সে ব্যাপারে সবাইকে অবহিত করেন।

    পরে প্রবাসীদের সাথে মতবিনিময় সভায় রাষ্ট্রদূত প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

    দিবসটি উপলক্ষে প্রামান্যচিত্রও পদর্শন করা হয় এবং অনুষ্ঠান শেষে সকল প্রবাসিদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

    আরও পড়ুন

    [X]