২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল
প্রবাসী সাংবাদিক ওয়াসীম আকরাম:

লেবাননে বিবাহ নামক প্রতারণা থেকে নিজেরা নিজেদেরকে রক্ষা করুন

লেবানন প্রবাসী সাংবাদিক ওয়াসীম আকরাম

লেবানন প্রবাসী বাংলাদেশী ভাই ও বোনদের উদ্দেশ্যে ছোট্ট একটা কথা বলবো! আপনাদের নিজেদের বিবেক,বুদ্ধি সবই আছে। ২/৪ জন বাংলাদেশি লোকের উপস্থিতিতে বা স্বাক্ষী রেখে নিজেদেরকে একে অপরকে বিলিয়ে দিচ্ছেন বিবাহ নামক বন্ধনে,  যা সম্পূর্ণ মূলহীন।  হয়ত ইসলামের রীতিনীতিতে এমন বন্ধনে পাপ মুক্ত হচ্ছেন।

এদেশের আইন অনুযায়ী বা বাংলাদেশ দূতাবাসের আয়োজনে আপনি যদি বিবাহ বন্ধনে আবদ্ধ হন সেটি নিয়ে কোন একদিন আইনগত পদক্ষেপ নেওয়ার সুযোগ আছে বা থাকবে। আর যারা এখানে সামাজিক ২/৪ জনের উপস্থিতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন এটিকে ছেলেখেলা ছাড়া আর কিছুই বলা যায়না।

আর এমন ছেলেখেলাতে প্রতারিত হচ্ছেন লেবানন বসবাসকারী অসংখ্য শ্রমকর্মী। আর লুটেপুটে আর্থিক এবং জীবন যৌন শোষণ করে যাচ্ছে কোথাও পুরুষরা আবার কোথাও নারীরা।

তাই সবার প্রতি অনুরোধ, এমন প্রতারণা থেকে বিরত থাকুন।

আরও পড়ুন