৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

লেবাননে মানবপাচার দলের ৩সদস্য আটক

জনশক্তি রিপোর্ট:

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) লেবাননে মানব পাচার দলের ৩সদস্যকে আটক করে অভ্যান্তরীণ নিরাপত্তা বাহিনী (আইএসএফ)। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে লেবাননের অভ্যান্তরীণ নিরাপত্তা বাহিনী।

গ্রেপ্তারকৃতরা ত্রিপলির আল-আবদেহ উপকূল এলাকা দিয়ে সাইপ্রাসে মানব পাচার করে আসছিল। আটককৃতদের দুইজন লেবানিজ লাগরিক ও একজন সিরিয়ান নাগরিক।

নিরাপত্তা বাহিনীর বিবৃতিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে তদন্তে নামে আইএসএফ। অবশেষে তারা অপরাধীদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। তাদের বৈরুত, দিনিহ শহর ও আক্কারের বেবনিন থেকে গ্রেফতার করা হয়, এ সময় দিনিহ শহর ও আক্কার থেকে গ্রেপ্তারকৃত দুজন থেকে বন্দুক উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা তাদের অপরাধ শিকার করেছে।

বিবৃতিতে বলা হয়, গ্রেপ্তারকৃতরা জনান, জনপ্রতি ২০০০মার্কিন ডলারের বিনিময়ে লেবানন থেকে সমূদ্র পথে তারা সাইপ্রাসে লোক পাঠাতেন। তবে সিরিয়ান নাগরিকদের পাচার করে থাকেন বলে নিরাপত্তা বাহিনীর নিকট স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা।

গ্রেপ্তারকৃতদের বিচার বিভাগের কাছে সোপর্দ করা হয়েছে।

জানা যায়, পূর্ব থেকেই লেবানন ও সরিয়ার সংঘবদ্ধ একটি দল নিয়মিত অবৈধ পথে মানব পাচার করা আসছে। তাদের ধরতে ইতিপুর্বে কর্মসূচী গ্রহন করে নিরাপত্তা বাহিনী। এরি অংশ হিসেবে এই ৩জনকে আটক করা হয়।

আরও পড়ুন