২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

লেবাননে মৃত্যুর মিছিলে আরেক রেমিটেন্স যোদ্ধা

জসিম উদ্দীন সরকার, লেবানন:

গত কয়েক মাস ধরে বেড়েই চলেছে লেবাননে বাংলাদেশি প্রবাসীদের মৃত্যুর সংখ্যা। আজ সেই মৃত্যুর মিছিলে যোগ হলেন নাসিমা বেগম নামে আরেক বাংলাদেশি মহিলা কর্মী। তিনি আজ সোমবার সকাল ৭ টার দিকে হৃদক্রিয়া বন্ধ হয়ে নিজ বাসায় মৃত্যু বরণ করেন।

মৃত নাসিমা বেগমের দেশের বাড়ি চাঁদপুর জেলার, সিঙ্গারচর থানার, দূর্গাপুর গ্রামের খলিলুর রহমানের মেয়ে। তিনি দীর্ঘদিন যাবত লেবাননে গৃহস্থলী কাজ করতেন।

জানা যায়, আজ ২৯ জুন সোমবার আনুমানিক সকাল ৭টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে মাটিতে ঢলে পরেন নাসিমা বেগম, প্রতিবেশীরা ছুটে এসে তাকে মাটি পরে থাকতে দেখে আশেপাশে আরো দুএক জনকে খবর দেয়। তারা সবাই কি করবে বুঝে উঠতে পারছিলেন না। অন্য দিকে খবর পেয়ে লেবানন আওয়ামী লীগের সভাপতি ও বৃহত্তর ঢাকা প্রবাসী ঐক্য ফোরামের প্রধান উপদেষ্টা বাবুল মুন্সি ঘটনা স্থলে ছুটে আসেন।

বাবুল মুন্সি জানান, ঘটনা স্থলে এসে তিনি দেখতে পান নাসিমা বেগম মৃত্যু বরণ করেছেন। এরপর তিনি বিষয়টি বাংলাদেশ দূতাবাসকে অবগত করেন এবং স্থানীয়দের এবং নাসিমা বেগমের কফিলের সহযোগীতায় নাসিমা বেগমের মৃত দেহ কামাল জুমবুলাত হাসপাতালে পাঠান।

মৃত নাসিমা বেগমের ভাই আলমগীর জানান, তিনি বোনের সংবাদ শুনে ছুটে আসেন বোনের বাসায়, পরে তিনি বাবুল মুন্সির সহযোগিতায় তার বোনের লাশ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, হৃদক্রিয়া বন্ধ হয়ে তার বোন মারা গেছেন।

নাসিমা আক্তার ভাই আলমগীর আরো জানান, তার বোন বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায়ও ভোগছিলেন।

আলমগীর হোসেন তার বোনের লাশটি দেশে প্রেরণ করতে বাংলাদেশ দূতাবাসে নিকট আকুল আবেদন জানিয়েছে।

আরও পড়ুন