২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

লেবাননে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

জনশক্তি রিপোর্ট:

“মুজিববর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লেবাননের বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়। রবিবার (৭ই মার্চ) দিনটির প্রথম প্রহরে দূতাবাসের ছাদে জাতীয় পতাকা উত্তোলন করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান (পিএসসি)।

এরপর রাষ্ট্রদূত মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মোস্তাহিদুর রহমান (পিএসসি) এর সভাপতিত্বে ও প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চানায় দূতাবাসের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠকরা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে দূতাবাস কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ৭ই মার্চের তাৎপর্যের উপর আলোচনা করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠকরেন, প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি। পবিত্র কোরআন তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা খালেদ মাহমুদ।

অনুষ্ঠানে বাংলাদেশে দূতাবাসে কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার নেতৃবৃন্দ ও লেবাননের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে রাষ্ট্রদূতের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সামাপ্তি ঘটে।

আরও পড়ুন