২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত বিজয় দিবস উপলক্ষে সিঙ্গাইরে ফ্রি মেডিকেল ক্যাম্প বিজয় দিবসে বীর শহীদদের স্বরণ করল সিঙ্গাইর থানা পুলিশ।
  • প্রচ্ছদ
  • লেবাননে শহীদ রফিক স্মৃতি ক্রিকেট টুর্মেন্ট ২০২১ অনুষ্ঠিত
  • চ্যাম্পিয়ান লাইলাকি স্পোর্টিং ক্লাব, রানার্সআপ বাংলাদেশ টাইগার্স

    লেবাননে শহীদ রফিক স্মৃতি ক্রিকেট টুর্মেন্ট ২০২১ অনুষ্ঠিত

    জনশক্তি রিপোর্ট:

    ৫২ ভাষা আন্দোলনের শহীদ রফিকের স্মরণে লেবাননের কাফাসিমা স্টেডিয়ামে অনুষ্ঠিত হল শহীদ রফিক স্মৃতি ক্রিকেট টুর্মেন্ট ২০২১। গত রবিবার (১৩ জুন) সাইফুল ও নাজমুলের একান্ত প্রচেষ্টায় লেবানন প্রবাসীদের ৪টি দল নিয়ে একদিনের এই ক্রিকেট টুর্নামেন্টির আয়োজন করা হয়। এতে চ্যাম্পিয়ান হয়েছে লাইলাকি স্পোর্টিং ক্লাব। রানার্স আপ হয়েছে বাংলাদেশ টাইগার্স। সান্তনা পুরষ্কার পেয়েছে সুমাইয়া স্পোর্টিং ক্লাব ও শরাফিয়া স্পোর্টিং ক্লাব।

    সাংবাদিক জসিম উদ্দীন সরকারের সভাপতিত্বে এবং সাইফুল ইসলাম ও নাজমুল ইসলামের যৌথ সঞ্চালনায় উদ্বোধনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবানন আওয়ামী লীগের নবগঠিত কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক আলাউদ্দীন আলা। বিশেষ অতিথি ছিলেন, লেবানন আওয়ামী লীগের আরেক যুগ্ন সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ মুমিন, রায়হান উদ্দীন, সোহেল মুন্সি সহ অনেকে।

    আম্পায়ারের দায়িত্ব পালন করেন মাসুম মিয়া ও মামুন মিয়া।

    ফিতা কেটে মাঠে প্রবেশ করেন টুর্নামেন্টের প্রধান অতিথি আলাউদ্দীন আলা সহ অন্যান্য অতিথিবৃন্দ। এরপর আমন্ত্রিত অতিথিবৃন্দদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে পায়রা ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। ৫০ রান বা তার উর্ধ্বে ও ৩ বা এর অধিক উইকেট সংগ্রহকারী খেলুয়ারদের প্রধান অতিথির পক্ষ থেকে বিশেষ পুরষ্কারের ব্যবস্থা করা হয়।

    প্রধান আয়োজক সাইফুল ইসলাম জানান, প্রায় ২ বছর ধরে লেবাননে বিভিন্ন সমস্যায় জর্জড়িত প্রবাসীরা। রাজনৈতিক অস্থিরতা, অর্থনৈতিক মন্দা, বৈরুত পোর্টে বিস্ফোরণ, সেই সাথে করোনা ভাইরাসের প্রভাবে ভাল নেই কোন প্রবাসী। বিনোদন জগৎ থেকে যেন তারা হারিয়ে যাচ্ছে। যেহেতু ইদানিং করোনার প্রকোপ অনেকটা কমেছে, অনেকে ভেক্সিনও গ্রহন করেছে। তাই এত সমস্যার মাঝেও শুধুমাত্র একটু বিনোদনের আশায় এই টুর্নামেন্টটি আয়োজন করা হয়।

    আরও পড়ুন