২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • লেবানন কেন্দ্রীয় আ’লীগের আহ্বায়ক কমিটি গঠন




  • দীর্ঘ প্রতিক্ষার অবসান

    লেবানন কেন্দ্রীয় আ’লীগের আহ্বায়ক কমিটি গঠন

    জসিম উদ্দীন সরকার, লেবানন:

    দীর্ঘ প্রতিক্ষার পর ময়মনসিংহ গফরগাঁও-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের স্বার্বিক তত্বাবধানে অবশেষে বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আওয়ামী লীগের প্রবীণ নেতা মুক্তিযোদ্ধা মোঃ দুলা মিয়াকে প্রধান আহবায়ক এবং সুফিয়া আক্তার বেবিকে যুগ্ন আহবায়ক করে ৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটির বাকিরা হলেন দ্বিতীয় যুগ্ন আহ্বায়ক মাহাবুল আলম, তৃতীয় যুগ্ন আহ্বায়ক বাবুল মিয়া, চতুর্থ যুগ্ন আহ্বায়ক বাবুল মুন্সী।

    উক্ত ৫ সদস্য বিশিষ্ট্য আহ্বায়ক কমিটিতে আরো সদস্য নিয়োগ দিয়ে আগামী তিন মাসের মধ্যে একটি শক্তিশালী পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে কাজ করে যাবে বলে জানানো হয়।

    বৈরুতের দাওড়া একটি হল রুমে আহবায়ক কমিটির ঘটন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়।

    মুক্তিযোদ্ধা মোঃ দুলা মিয়ার সভাপতিত্বে, তপন ভৌমিক এবং মোস্তফা কামাল মন্ডলের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, লেবানন আওয়ামী লীগের সিনিয়র নেতা লুৎফর রহমান শ্যামল, আহমেদ দুলাল, আতিকুর রহমান, আজাদ হোসেন ভূইয়া, আনোয়ার চৌকদার, শেখ জামাল, সিরাজ মোল্লা, ইব্রাহিম খান, হিরণ মিয়া, মোঃ করিম, এরশাদ মিয়া, মোঃ শহিদ, উজ্জল মিয়া, শুভ মুন্সী, শেফালি ইসলাম, সবুজ মিয়া।

    আরো উপস্থিত ছিলেন, মায়া কামাল, মিমি খাঁন, সুমন ইসলাম, সবুজ দেওয়ান, সুহাগ মিয়া, আলিম উদ্দীন, পারভেজ মিয়া, ছারোয়ার হোসেন, রাহান হোসেন, কিরণ দাস, আলী হোসেন, সাগর হোসেন, হাসান মিয়া, জলিল হোসেন, জয়নাল আবেদিন, বিপ্লব মিয়া, পান্না মিয়া, মোঃ আলম, মিনা বেগম, আহাদ রহমান সহ অনেকে।

    প্রধান আহবায়ক মুক্তিযোদ্ধা দুলামিয়া বলেন, দীর্ঘ দিন ধরে চেষ্টা করছি লেবাননের দ্বিখন্ডিত আওয়ামী লীগকে এক করে দলের ঐক্য ফিরিয়ে আনার জন্য। প্রতিটা নেতার সাথে বিভিন্ন সময়ে সংলাপ করেছি, নেতাদের দ্বারে দ্বারে ঘুরেছি। এরপরও যারা আসেনি, ঐক্যে সাড়া দেয়নি, তারা মূলত দলকে নয় চেয়ারকে ভালবাসেন। বঙ্গবন্ধর আদর্শের রাজনীতি যারা করে তারা কখনো দলের বিভক্তি কামনা করতে পারেনা।

    ঐক্যের ডাকে সাড়া দিয়ে যারা এসেছেন, তাদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে দুলা মিয়া বলেন, আপনারাই বঙ্গবন্ধুর প্রকৃত সৈনিক। আহ্বায়ক কমিটি হয়েছে মাত্র, পূর্নাঙ্গ কমিটি হওয়া পর্যন্ত চেষ্টা থাকবে বাকিদেরও ফিরিয়ে এনে লেবাননে শক্তিশালী একটি কমিটি উপহার দিতে।

    অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য বক্তারা বলেন, লেবাননের তৃণমূলের নেতৃবৃন্দরা বাংলাদেশ আওয়ামী লীগের একটি শক্তিশালী কমিটি গঠনের অপেক্ষায় রয়েছে। তাই তারা নবগঠিত আহ্বায়ক কমিটিকে আহবান করে বলেন, লেবাননে এমন একটি কমিটি উপহার দেওয়া হউক, যারা বিনাস্বার্থে দলের জন্য কাজ করবে। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার ভুমিকা পালন করবে।

    অনুষ্ঠানে লেবানন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অন্তর্ভূক্ত সকল শাখা কমিটি, লেবানন শ্রমিক লীগ ও যুবলীগের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন