২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা উত্তীর্ণ হয়েছেন

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

ভোলার চরফ্যাসন উপজেলার অন্তর্গত আবুবকপুর সাকিনের মোঃ ছালেহ উদ্দিন বাবুলের পূত্র মোঃ আশরাফ উদ্দিন এবার ২০১৯ইং সালে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, ইতিপূর্বে মোঃ আশরাফ উদ্দিন স্থানীয় আবুবকরপুর আমিনা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে ২০১৪ইং সালে অষ্টম শ্রেণিতে এ+ প্লাস, ২০১৭ইং সালে দাখিলে এ+ প্লাস এবং ২০১৯ইং সালে আলিম থেকে এ+ প্লাস পেয়ে পাস করেছেন। অতঃপর ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। ইহাতে উক্ত ভর্তি পরীক্ষায় ফল প্রকাশে মোঃ আশরাফ উদ্দিন উত্তীর্ণ হয়েছেন এবং মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন।
উল্লেখ্য, মোঃ আশরাফ উদ্দিন যে মাদ্রাসাটি থেকে এ যাবত এ+ পেয়ে আসছিলেন সে মাদ্রাসাটিতে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা ছিল ৮৩২ জন। তন্মধ্যে ছাত্রের সংখ্যা ৩২১ এবং ছাত্রীর সংখ্যা ৫১১। উক্ত আবুবকরপুর আমিনা ফাজিল ডিগ্রি মাদ্রাসাটি ১৯৭৪ইং সালে স্থাপিত। তাহাতে বেশ কয়েকবার ভোলা জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবেও স্বীকৃতি লাভ করেন। প্রতিষ্ঠানটি শিক্ষকের সংখ্যা ৩০ জন। প্রতিষ্ঠাতা ছিলেন মৃত হাজী জাদর আলী হাওলাদার। ঐতিহ্যবাহী এই মাদ্রাসাটির সভাপতি হলেন মোঃ শহিদুল ইসলাম (শামীম) এবং সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম হাওলাদার। তবে, মাদ্রাসাটির অধ্যক্ষ মাওঃ মোঃ মাজহারুল ইসলাম প্রতিষ্ঠানটিকে সুচারুƒরূপে পরিচালনা করে আসছেন।
প্রকাশ, মোঃ আশরাফ উদ্দিনের পিতা মোঃ ছালেহ উদ্দিন (বাবুল) এবং মাতা সুফিয়া খাতুন তাদের এই মেধাবী ছেলেটির জন্য সকলের দোয়া ও আশীর্বাদ প্রার্থনা করেছেন।

আরও পড়ুন