২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান ভুল সিদ্ধান্ত: ট্রাম্প

জনশক্তি ডেস্ক

দক্ষিণাঞ্চলীয় ক্যালিফোর্নিয়া করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে লস অ্যাঞ্জেলসের স্কুল কর্তৃপক্ষ এই শরতে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তাদের এমন পদক্ষেপকে একটি ‘বাজে সিদ্ধান্ত’ উল্লেখ করে এটির কঠোর সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে। খবর পলিটিকোর।

মঙ্গলবার সিবিএস নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, লস অ্যাঞ্জেলসে এখনও স্কুল বন্ধ রাখা একটি ‘ভুল’। এমন পরিস্থিতিতে সেখানে নতুন নেতৃত্বের প্রতি আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি বাবা-মা ও শিক্ষকদের বলবো আপনারা নতুন একজন নেতৃত্ব বেছে নিন- কেননা যিনি এই সিদ্ধান্ত (স্কুল বন্ধ রাখা) নিয়েছেন, এটা খুব বাজে একটা সিদ্ধান্ত। কারণ শিশু ও তাদের বাবা-মা ট্রমায় ভুগছেন। তারা কুকড়ে যাচ্ছে কারণ যা করার কথা তা করতে পারছেন না তারা। বাবা-মা কাজে যেতে পারছে না, কারণ এখন বাসায় থেকে শিশুদের দেখভাল করতে হচ্ছে তাদের।

এমন এক সময় ট্রাম্প এই মন্তব্য করলেন যখন তার সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে স্কুল বন্ধ রাখার কথা জানিয়েছে স্কুলের বড় স্কুল ডিস্ট্রিক্ট। লস অ্যাঞ্জেলস ও সান দিয়াগো স্কুল ডিস্ট্রিক্টে সাত লাখের বেশি শিক্ষার্থী রয়েছে। সোমবার সেখানকার কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী স্কুল শিক্ষাবর্ষের ক্লাস অনলাইনে হবে। পরিস্থিতি স্বাভাবিক হলেও ক্লাসরুম খোলা হবে বলেও জানায় তারা।

লস অ্যাঞ্জেলস ইউনিফাইডের সুপারিন্ডেন্ট অস্টিন বিউটনার বলেছেন, আগস্টে নতুন স্কুল শিক্ষাবর্ষ শুরু হবে। তবে শিক্ষার্থীদের জন্য তখন স্কুল খোলা হবে না। স্কুল কমিউনিটির সবার স্বাস্থ্য ও সুরক্ষা আমরা এড়িয়ে যেতে পারি না।
এদিকে নিউইয়র্ক সিটির স্কুলগুলো জানিয়েছে, তারা অফলাইন ও অনলাইন ক্লাস চালু করবে। এছাড়া ওয়াশিংটন ডিসির উপশহর, মেরিল্যান্ডের কর্তৃপক্ষও অনলাইন ক্লাস চালুর ঘোষণা দিয়েছে।

ট্রাম্প বলেন, এটা ভারসাম্য রক্ষার বিষয় কিন্তু আমাদের স্কুল খুলতে হবে। কিন্তু ডেমোক্র্যাটরা স্কুল খুলতে দিতে চায় না। এর মাধ্যমে তারা অর্থনীতির ক্ষতি এবং আমাকে নির্বাচনে জয়ী হতে দিতে চায় না বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

আরও পড়ুন