৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

শ্রদ্ধা আর ভালবাসায় আ.লীগ নেতা সোনা মিয়ার চীরবিদায়

শ্রদ্ধা আর ভালবাসায় চিরবিদায় নিলেন সিঙ্গাইর উপজেলার চান্দহর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শামসুল আলম সোনা মিয়া। তার বাড়ি ওই ইউনিয়নের ওয়াইজনগর গ্রামে। স্থানীয় আলীনগর-ওয়াইজনগর হাফিজিয়া মাদ্রাসা মাঠে জানাজার নামাজ শেষে শুক্রবার (২২ মে) সন্ধায় তার লাশ দাফন করা হয়। এদিন দুপুর ১ টার দিকে মোটর সাইকেল দুর্ঘটনায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। গত বছর সড়ক দুর্ঘটনা ও হৃদরোগে আক্রান্ত হয়ে তার দুই ছেলে মারাযান। মৃত্যুকালে তিনি এক ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সামসুল আলম সোনা মিয়া শুক্রবার দুপুর ১ টার দিকে ইউপি সদস্য সেলিম আব্বাসের মোটর সাইকেলে করে স্থানীয় এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগমের ঈদ উপহার আনার জন্য উপজেলার ভাকুমস্থ তার বাড়িতে যাচ্ছিলেন। মানিকনগর বাজারের অদূরে বৈঠাখালী এলাকায় একটি কুকুর তাদের মটরসাইকেলের সামনে এসে পড়ে। কুকুরটিকে বাঁচাতে গিয়ে তারা সড়কের উপর ছিটকে পড়েন। এ সময় পিছন দিক থেকে আসা একটি দ্রুতগামী অটোরিকশা সোনা মিয়াকে চাঁপা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর খবর পেয়ে পরিবার, আত্মীয় স্বজন, রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। স্থানীয় এমপি মমতাজ বেগমসহ দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মীরা মরহুমের লাশ শেষ বারের মতো দেখতে তার বাড়িতে ছুটে যান। এসময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। অশ্রশিক্ত হয়ে পড়েন স্বজন ও শুভাকাঙ্খীরা।

প্রবীণ এই রাজনৈতিক নেতা সামসুল আলম সোনা মিয়ার মৃত্যুতে স্থানীয় এমপি কন্ঠশিল্পী মমতাজ বেগম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল, উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খাঁন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওবায়েদুল হক, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার, ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু, শওকত হোসেন বাদল, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন ও ইউপি সদস্য শাহজাহান মিয়াসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও  উপজেলার বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতারা শোক প্রকাশ করে শোকসন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরও পড়ুন