১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • ‘সংলাপের ফলাফল নির্ভর করছে সরকারের সদিচ্ছার উপর’
  • ‘সংলাপের ফলাফল নির্ভর করছে সরকারের সদিচ্ছার উপর’

    জনশক্তি রিপোর্ট: সংলাপের ফলাফল সরকারের সদিচ্ছার উপর নির্ভর করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকাল ১০ টায় ‘ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর শেষে তিনি এ মন্তব্য করেন।

    ফখরুল ইসলাম বলেন, গণতন্ত্রের জন্য আমাদের সংগ্রাম চলছে, ভবিষ্যতেও এ সংগ্রাম চলবে। এসময় দেশের সমস্ত গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

    এদিকে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ডের বিএনপি নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জিয়ার মাজার প্রাঙ্গণে জড়ো হতে থাকেন। ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে হাজারো নেতাকর্মীর পদচারণায় মুখরিত ছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার প্রাঙ্গণ।

    ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল ও শ্যমিক দলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৃথক মিছিল নিয়ে সমাধিস্থলে জড়ো হন। মিছিল আর স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখে শেরেবাংলা নগরের চারপাশ। তারা জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দিতে দেন এবং খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

    প্রসঙ্গত, ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলে দু’দিনের কর্মসূচি দেয় বিএনপি। গত শনিবার নয়াপল্টরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভা শেষে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের এই কর্মসূচি জানান।

    কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ নভেম্বর ভোরে কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব জেলা কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেওয়া।

    পরদিন ৮ নভেম্বর বেলা ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে হবে আলোচনা সভা। এছাড়া বিএনপির সহযোগী সংগঠনগুলো আলাদাভাবে আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান করবে।

    আরও পড়ুন

    [X]